গুরুত্বপূর্ণ সেবা প্রদান করলেও ন্যায্য অধিকার থেকে আমরা বঞ্চিত

খুলনায় বাকাসস’র কর্মবিরতি পালনকালে বক্তারা

খবর বিজ্ঞপ্তি
পদ-পদবী পরিবর্তনের দাবিতে ষষ্ঠ দিনের মতো কর্মবিরতি পালন করলো বাংলাদেশ কালেক্টরেট সহকারি সমিতি (বাকাসস) খুলনা জেলা শাখার সদস্যরা। এসময় তারা কালেক্টর ভবনের দ্বিতীয় তলায় আলোচনা সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন বাকাসস-এর খুলনা শাখার সভাপতি খান আনিসুজ্জামান। অনুষ্ঠানটি পরিচালনা করেন সাধারণ সম্পাদক মারুফ হাসান চৌধুরী।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি কাজী মফিজুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক অনুপ কুমার রায়, সদস্য স. ম. আব্দুল বারি ও মোঃ শামীম হোসেনসহ মোঃ মোকলেসুর রহমান, সবুর হোসেন, সুজাতা রাণী অধিকারী, আসলাম হোসেন, সুরঞ্জন সরকার প্রমুখ। সভায় দেড়শতাধিক নেতাকর্মীরা অংশগ্রহণ করে।
অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকারের নির্বাচনী এজেন্ডা, এসডিজিসহ নানা উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে মাঠ প্রশাসনের কর্মকর্তাদের পাশে থেকে সার্বক্ষণিক তাদের মেধা ও শ্রম দিয়ে থাকে। এছাড়া প্রাকৃতিক দুর্যোগ, জাতীয় নির্বাচন, মহামারীসহ সকল অনাহুত পরিস্থিতিতে কর্মমর্তাদের সাথে সামনের কাতারে যারা থাকেন তারা হলেন মাঠ প্রশাসনের এই হতভাগা-বঞ্চিত কর্মচারীরা।
বক্তারা আরও বলেন, দেশে কর্মসংস্থানের অপ্রতুলতার কারণে দেশের সর্বোচ্চ ডিগ্রিধারী অনেক তরুণ-তরুণীরা মাঠপ্রশাসনের অফিস সহকারী বা সমমানের চাকুরির প্রার্থী হন। কিন্তু চাকুরি পাওয়ার পর পদোন্নতির তেমন কোন সুযোগ না থাকায় তারা হতাশাগ্রস্থ এবং দুঃশ্চিন্তায় ভোগেন। তাই উপায় না দেখে এই ধরনের কর্মবিরতির কর্মসূচী গ্রহণ করতে বাধ্য হয়েছে। দাবি আদায় না হলে আগামীতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে ঘোষণা দেন বক্তারা। পরে আন্দোলনকারী কালেক্টর ভবন থেকে একটি র‌্যালি বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *