May 20, 2024
জাতীয়

গুজব ছড়ানোর অভিযোগে রাজধানীতে আটক ১

দক্ষিণাঞ্চল ডেস্ক

সামাজিক যোগাযোগমাধ্যমে ক্যাসিনো ও দুর্নীতিবিরোধী অভিযান নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ২। শাহীন খন্দকার (৫২) নামে ওই ব্যক্তিকে রাজধানীর মোহাম্মদপুরের কলেজ গেট এলাকা থেকে বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

গতকাল শুক্রবার সন্ধ্যায় র‌্যাব ২-এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. জাহিদ আহসান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আটক শাহীন খন্দকার তথ্য প্রযুক্তির অপব্যবহার করে উসকানিমূলক ভাষা ব্যবহার করে গুজব সৃষ্টির চেষ্টা করে। এছাড়া ফেসবুক ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্য জাতীয় নেতাদের নামে বিকৃত ও ব্যাঙ্গাত্মক পোস্টও দেয়।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, শাহীন খন্দকার হবিগঞ্জের মাধবপুর থানার আন্দিউড়া গ্রামের মৃত সিদ্দিক খন্দকারের ছেলে। বর্তমানে সে রাজধানীর ভাটারা থানাধীন কুড়িল মধ্যপাড়া এলাকায় থাকে। সে নাম-পরিচয়হীন একটি মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির (এইচআরআরএস) কর্মী ও সাংবাদিক হিসেবে পরিচয় দিয়েছে। সে একজন ভুয়া সাংবাদিক। শাহীনের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *