গণতন্ত্রের চর্চা থাকা অত্যন্ত প্রয়োজন : শেখ হারুন

 

 

জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক বিরোধী হুইপ শেখ হারুনুর রশিদ বলেছেন, শুধু রাজনীতিতে নয়,পরিবার থেকে শুরু করে সকল প্রতিষ্ঠানেও গণতন্ত্রের চর্চা থাকা অত্যন্ত প্রয়োজন। গণতন্ত্রের চর্চা থাকলে দায়িত্বশীলদের কর্মকান্ডে স্বচ্ছতা ও জবাবদিহীতা থাকে। তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামীলীগের গঠনতন্ত্রের মূলনীতির অন্যতম একটি নীতি হলো গণতন্ত্র। সুতরাং দলের সকল পর্যায়ের সংগঠন এবং নেতাকর্মীদের মাঝে গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল ও চর্চা থাকতে হবে। তবেই অনেক ক্ষেত্রে সফলতা পাওয়া যাবে।

তিনি গতকাল মঙ্গলবার দুপুর দু’টায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল খুলনাস্থ কার্যালয়ে অনুষ্ঠিত রাজনৈতিক নেতৃত্ব বিষয়ক প্রশিক্ষণে “অভ্যন্তরীণ গণতন্ত্র” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসকল কথা বলেন।

খুলনা জেলা আওয়ামী লীগের সদস্য শোভা রানী হালদার ও স্বেচ্ছাসেবকলীগ নেতা মিজানুর রহমান জিয়ার সঞ্চালনায় প্রশিক্ষণ শেষে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব জোবায়ের আহম্মেদ খান জবা, আইন বিষয়ক সম্পাদক এ্যাডঃ নবকুমার চক্রবর্তী, সদস্য শফিকুর রিয়াজ জানু, জয়ন্তী রানী সরদার, ফারহানা নাজনীন, বঙ্গবন্ধু সৈনিকলীগ খুলনা জেলা শাখার সভাপতি এসএম ফরিদ রানা, মহিলা আ’লীগনেত্রী জেসমিন সুলতানা, এ্যাডঃ আক্তরুন্নেছা তিতাস, এ্যাডঃ শাহারা ইরানী, এ্যাডঃ আইউব হোসেন, জেবুন্নেছা খানম, উর্মি রানী রায়, তপতী বিশ্বাস, মহিদুল ইসলাম শাহীন, ফিরোজা বেগম, মোঃ সোহেল আহমেদ, ছাত্রলীগ নেতা আল-আমিন শেখ ও রেজয়ান মলি­ক। প্রশিক্ষণটি তত্ত¡াবধান করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’র রিজওনাল কো-অডিনেটর আসমা আক্তার।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.