May 30, 2024
আঞ্চলিক

খেলাধুলার মাধ্যমেও শিক্ষার্থীরা ভাগ্যের পরিবর্তন ঘটাতে পারে : সিটি মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও রূপসা বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিক্ষার্থীদের জীবন গঠনের জন্য লেখাপড়ার যেমন প্রয়োজন তেমনি ক্রীড়া চর্চারও প্রয়োজন। শিশু-কিশোরদের দৈহিক গঠন এবং শারীরিক সুস্থতার জন্য খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমেও শিক্ষার্থীরা জীবনে প্রতিষ্ঠা লাভ ও ভাগ্যের পরিবর্তন ঘটাতে পারে।
সিটি মেয়র গতকাল বিকাল ৪টায় রূপসা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৬০তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সম্পাদক জি এম মুজিবর রহমান।
সিটি মেয়র খুলনাকে পরিস্কার-পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত নগরী হিসেবে গড়ে তুলতে সকল শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণের ওপর গুরুত্বারোপ করে বলেন, শিক্ষার্থীদের পাঠদানের পাশাপাশি নিজ নিজ স্বাস্থ্য পরিচর্যা ও পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশ গড়ে তোলার বিষয়ে সচেতন করতে হবে। এ জন্য শিক্ষকদের দায়িত্বশীল ভ‚মিকা দরকার।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা-খুলনার উপ-পরিচালক নিভা রাণী পাঠক, কেসিসি’র সংরক্ষিত আসনের কাউন্সিলর লুৎফুন্নেছা লুৎফা ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের দাতা সদস্য ও রূপসা সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো: লুৎফর রহমান। অন্যান্যের মধ্যে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য রমজান হাওলাদার, শেখ সেকেন্দার আলী, বারেক ফকির, শহিদুল ইসলাম শহীদ, কামরুন নাহার কাজল, শিরিনা আক্তার রীনা, মনজুয়ারা পলি, সমাজসেবক শিহাব উদ্দিন, হারুনার রশীদ, গিয়াস উদ্দিন মিঠু, আব্দুল কাদের যশোরী, রূপসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানস রায়সহ বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার চীফ রিপোর্টার অমীয় কান্তি পাল। পরে সিটি মেয়র ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *