April 19, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনা-মোংলা রেল চালু হবে ২০২২ সালে : রেলমন্ত্রী

দ: প্রতিবেদক

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন জানিয়েছেন, খুলনা থেকে মোংলা পর্যন্ত রেললাইন স্থাপনের কাজ চলছে। কাজ শেষে ২০২২ সালে মোংলা-খুলনা রেল চালু হবে। যাত্রী পরিবহনসহ মোংলা বন্দরের মালামাল পরিবহন করা হবে এ রেলের মাধ্যমে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে মোংলা বন্দর কর্তৃপক্ষের রেস্ট হাউস পারিজাতে খুলনার রেল বিভাগ ও মোংলা বন্দর কর্তৃপক্ষের সাথে বৈঠক শেষে তিনি সাংবাদিকের এসব কথা বলেন।

মন্ত্রী জানান, উত্তরাঞ্চলের পঞ্চগড় থেকে বাংলাবান্দা হয়ে ভারতের শিলিগুড়ির সাথে এ রেল যোগাযোগ সরাসরি সংযুক্ত হবে। এর ফলে ভারত, নেপাল ও ভুটানে রেল পথে পণ্য পরিবহনের মধ্য দিয়ে মোংলা বন্দর ব্যবহারের সুযোগ পাবে।

বৈঠকে খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, মোংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও কর্তৃপক্ষের সদস্য (অর্থ) আফসানা ইয়াসমিন, মোংলা-খুলনা রেল প্রকল্পের নির্বাহী প্রকৌশলী আ. রহিম, মোংলা উপজেলা নির্বাহী অফিসার মো. রাহাত মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন। বৈঠক শেষে মোংলা-খুলনা রেললাইন ও খুলনার রূপসা নদীর উপর নির্মিতব্য রেলসেতুর নির্মাণকাজ পরিদর্শন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *