February 25, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনা বিভাগে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে

 

দ: প্রতিবেদক

খুলনা বিভাগের ১০ জেলায় ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। এ পর্যন্ত এক হাজার ১৩৮ জন আক্রান্ত হয়েছেন। ২৭৩ ডেঙ্গু রোগী নিয়ে শীর্ষে যশোর জেলা। আর খুলনায় ডেঙ্গু রোগীর সংখ্যা ২৬০ জন এবং এখন পর্যন্ত মারা গেছে তিন জন। এছাড়া কুষ্টিয়ায় ১৯৪ জন, ঝিনাইদহে ৯১ জন, সাতক্ষীরায় ৯১ জন, মাগুরায় ৬১ জন আক্রান্ত এবং একজনের মৃত্যু হয়েছে। এছাড়া চুয়াডাঙ্গায় ৪৪ জন, নড়াইলে ৫১ জন আক্রান্ত ও একজন মারা গেছেন, বাগেরহাটে ৩৫ জন ও মেহেরপুরে ৩৮ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

খুলনা স্বাস্থ্য অধিদফতর (রোগ নিয়ন্ত্রণ) সূত্রে জানা গেছে, ১ জুলাই থেকে ৭ আগস্ট বেলা ১১টা পর্যন্ত খুলনা বিভাগের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে এসব রোগী ভর্তি হয় এবং পরীক্ষার পর সবারই ডেঙ্গু শনাক্ত হয়।

খুলনা স্বাস্থ্য অধিদফতরের (রোগ নিয়ন্ত্রণ) সহকারী পরিচালক ডা. ফেরদৌসী আক্তার বলেন, মঙ্গলবার বেলা ১১টা থেকে বুধবার বেলা ১১টা পর্যন্ত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে নতুন ১৫৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়। এর মধ্যে যশোরে ২৫ জন, খুলনায় ৩১ জন, কুষ্টিয়ায় ৩১ জন, ঝিনাইদহে ১০ জন, নড়াইলে ১০ জন, মেহেরপুরে ১১ জন, চুয়াডাঙ্গায় ৪ জন, সাতক্ষীরায় ১৭ জন, বাগেরহাটে ১১ জন ও মাগুরার ৯ জন রয়েছেন।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *