খুলনা বিভাগে কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ হলেন ড. আবুল কালাম আজাদ

 

 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনা অঞ্চল আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ এ সরকারি ও বেসরকারি স্কুল-কলেজের অধ্যক্ষগণের খুলনা বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন রায়েরমহল কলেজের অধ্যক্ষ ড. আবুল কালাম আজাদ।

গতকাল খুলনা সরকারি বালিকা বিদ্যালয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশিদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন অতিরিক্ত খুলনা বিভাগীয় কমিশনার (রাজস্ব) জনাব সুবাস চন্দ্র সাহা। বিশেষ অতিথি ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারা প্রফেসর সাধন রঞ্জন ঘোষ ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর খুলনা অঞ্চলের ডিডি নোভা রাণি পাঠক।

এর আগেও ড. আজাদ জেলার মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কলেজ) নির্বাচিত হন।  তিনি গণিত বিষয়ের উপর ¯œাতক সম্মান ও ¯œাতকোত্তর ডিগ্রী অর্জনের পর খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে একই বিষয়ে এমফিল ও পিএইডি ডিগ্রী অর্জন করেন। গণিতের উপর  তার ১৩টি মৌলিক গবেষণা আন্তর্জাতিক সেমিনার ও সায়েন্স জার্নালে প্রকাশিত হয়েছে। এছাড়া মুক্তিযুদ্ধের উপর ছয়মাসের গবেষণাকর্ম শেষ করে ‘১৯৭১ মুক্তিযুদ্ধে ফুলতলায় গণহত্যা নির্যাতন’  বই প্রকাশিত হয়েছে। শিক্ষার উপর প্রশিক্ষণ এবং গবেষণা মূল্যায়ন করে তাকে এ শ্রেষ্ঠত্ব প্রদান করা হয়। তার এই কৃতিত্বে কলেজ পরিচালনা পরিষদ,শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা অভিনন্দন জানিয়েছেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.