খুলনা প্রেসক্লাব লাইব্রেরিতে প্রেস কাউন্সিলের ৪১টি বই প্রদান

খবর বিজ্ঞপ্তি
মুজিববর্ষ উপলক্ষে খুলনা প্রেসক্লাবের লাইব্রেরিতে ৪১টি বই উপহার হিসেবে প্রদান করেছে বাংলাদেশ প্রেস কাউন্সিল। শনিবার বেলা ১১টায় খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে বইগুলো হস্তান্তর করা হয়।
খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল মাধ্যমে যোগদান করে বক্তৃতা করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি অতিথি হিসেবে যোগদান করে বক্তৃতা করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য ইকবাল সোবহান চৌধুরী।
বইগুলোর মধ্যে রয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজবিুর রহমানের জীবন ও রাজনীতি (১ম ও ২য় খন্ড), ৭ই মার্চের ভাষণ কেন বিশ্ব-ঐতিহ্য সম্পদ, বঙ্গবন্ধুর কারাজীবন, ৬ দফার ৫০ বছর, বঙ্গবন্ধুর অর্থনৈতিক উন্নয়ন দর্শণ জাতীয়করণনীতি এবং প্রথম পঞ্চবার্ষিক পরিকল্পনা, স্মৃতি ১৯৭১ (২য়, ৩য় ও ৪র্থ খন্ড ), স্বাধীনতার পক্ষে বঙ্গবন্ধু পরিপ্রেক্ষিত ১৯৭০ এর নির্বাচন, বাংলাদেশ স্বাধীনতা কূটনৈতিক যুদ্ধ, কারাগারের রোজনামচা, Prison Diarise, মুক্তিযুদ্ধ বঙ্গবন্ধু ও বাংলা একাডেমী, বেজে ঔঠে সাইরেন, The Voice of Freedom, মুক্তির সংগ্রামে চাপাইনবাবগঞ্জ, জাতির পিতা বঙ্গবন্ধু, মুক্তি সংগ্রামে মেহেরপুর, বাংলাদেশ সরকার ১৯৭১, বাংলা ও বাঙালির ইতিহাস চতুর্থ খন্ড (৩য়, ৪র্থ ও ৫ম পর্ব), A War Heroine I Speak, Ballad of our Hero Bangabandu, This was Radio Bangladesh, মুক্তিযুদ্ধের আঞ্চলিক ইতিহাস রংপুর, বঙ্গবন্ধুর জীবনকথা, মহান মুক্তিযুদ্ধের সময় প্রাণদানকারী সরকারি কর্মকর্তা-কর্মচারী, মানবতা বিরোধী অপরাধ বিচার আন্দোলন, বাংলাদেশের কবিতা ও উপন্যাস মুক্তিযুদ্ধের চেতনা, রাজনীতিতে হাতেখড়ি ও কলকাতায় শেখ মুজিব, বঙ্গবন্ধুর আন্দোলন কৌশল ও হরতাল, বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন, গণ মাধ্যমের লড়াই, অসমাপ্ত আত্মজীবনী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন (২০০৬,২০০৯,২০০১), আমার দেখা নয়াচীন, সংবাদপত্র বিষয়ক আইন (জাতীয় সম্প্রচার নীতিমালা ২০১৪), বাংলাদেশের সংবিধান, আধুনিক বাংলা অভিধান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু, এ কে হিরু, শেখ আবু হাসান ও এস এম হাবিব, সাবেক সাধারণ সম্পাদক এস এম জাহিদ হোসেন, ক্লাবের যুগ্ম-সম্পাদক এস এম কামাল হোসেন, কোষাধ্যক্ষ সোহেল মাহমুদ, নির্বাহী সদস্য হাসান আহমেদ মোল্লা ও মো. রাশিদুল ইসলাম, ক্লাব সদস্য দেবনাথ রনজিৎ কুমার, মোজাম্মেল হক হাওলাদার, সোহরাব হোসেন, মো. হুমায়ুন কবীর, ওয়াহেদ-উজ-জামান বুলু, শেখ মাহমুদ হাসান সোহেল, হেদায়েৎ হোসেন মোল্লা, কাজী শামীম আহমেদ, সুনীল কুমার দাসসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *