খুলনা থেকে জাতীয় সংসদের হুইপ হলেন পঞ্চানন বিশ্বাস

দ: প্রতিবেদক
একদশ জাতীয় সংসদের হুইপ মনোনীত হয়েছেন খুলনা-১ (বটিয়াঘাটা-দাকোপ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পঞ্চানন বিশ্বাস। আজ বুধবার জাতীয় সংসদ শুরু হলে আনুষ্ঠানিকভাবে এ তথ্য জানানো হবে। গতকাল মঙ্গলবার সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।
সূত্র জানায়, একাদশ জাতীয় সংসদে ডেপুটি স্পিকার হয়েছেন নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, যিনি দশম সংসদে হুইপের দায়িত্ব পালন করেছিলেন। চিফ হুইপ হয়েছেন মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নূর ই আলম চৌধুরী লিটন। এছাড়াও হুইপ হয়েছেন শেরপুর-১ আসনের সংসদ সদস্য আতিকুর রহমান আতিক, দিনাজপুর-৩ আসনের ইকবালুর রহিম, খুলনা-১ আসনের পঞ্চানন বিশ্বাস এবং চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য শামসুল হক চৌধুরী।
পঞ্চানন বিশ্বাসের জন্ম ১৯৪৩ সালের ২৪ অক্টোবর। তাঁর পৈতৃক বাড়ি খুলনা জেলার বটিয়াঘাটায়। ছাত্র জীবনে ছাত্র ইউনিয়নের পথ ধরে রাজনীতির হাতেখরি। পঞ্চানন বিশ্বাস বর্তমান খুলনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। তিনি ১৯৯৬ সালে প্রথম বার স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। আর ২০০১, ২০১৪ ও ২০১৮ সালের সংসদ নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।
এ বিষয়ে পঞ্চানন বিশ্বাস বলেন, ‘হুইপ মনোনীত হওয়ার খবর শুনেছি। বুধবার সংসদ অধিবেশনের শুরুর দিনেই এর আনুষ্ঠানিক ঘোষণা আসবে। এরপরেই প্রতিক্রিয়া জানাবো।’

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.