June 23, 2024
আঞ্চলিক

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

 

দ: প্রতিবেদক

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মার্চ মাসের সভা গতকাল সকালে জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় আসন্ন উপজেলা নির্বাচন, পাটকল শ্রমিক অসন্তোষ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, কৃষি জমি ভরাট, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, রমজানে বাজারমূল্য নিয়ন্ত্রণসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভায় জানানো হয়, ৩১ মার্চ অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচন শতভাগ সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য করতে সরকারের পক্ষ থেকে নির্দেশনা রয়েছে। কেউ যেন অবৈধ পন্থা অবলম্বন করে এই নির্বাচনকে কোনভাবে প্রশ্নবিদ্ধ না করতে পারে সেজন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করা হয়। একইসাথে নির্বাচনী আচরণবিধি প্রতিপালনের জন্য প্রার্থীসহ সকলের প্রতি আহবান জানানো হয়।

সভার সিদ্বান্ত অনুসারে মাদকের বিরুদ্ধে বিভিন্ন বাহিনীর নিয়মিত অভিযানের পাশাপাশি এখন থেকে টাস্কফোর্সের মাধ্যমে অভিযান পরিচালনা করা হবে।

কলকারখানা পরিদর্শন অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয় পাটকলগুলোতে নূন্যতম মজুরী কমিশন বাস্তবায়নের জন্য সরকার কাজ করে যাচ্ছে। এসময় জেলা ম্যাজিস্ট্রেট বন্ধ করাখানাগুলোর মালিকদের নোটিশ প্রদানের নির্দেশনা দেন।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়, বড় বাজারের রাস্তাগুলো অপ্রশস্ত। কোন অনাকাঙ্খিত ঘটনা ঘটলে ফায়ার সার্ভিসের গাড়ী প্রবেশ করতে পারবে না। এসময় মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে এই এলাকার অবৈধ দখল উচ্ছেদ করার অনুরোধ জানানো হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর কথিত সোর্সদের বিরুদ্ধে চাঁদাবাজির আভিযোগ খতিয়ে দেখার সিদ্বান্ত গৃহীত হয়।

এছাড়া সভায় আসন্ন রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখতে এবং ভেজাল খাবার বিক্রি রোধ করতে নিয়মিত অভিযান পরিচালনার সিদ্বান্ত হয়।

খুলনা জেলার নয়টি উপজেলায় গত ফেব্রæয়ারি মাসে রাহাজানি একটি, চুরি তিনটি, খুন তিনটি, অস্ত্র আইন ছয়টি, নারী ও শিশু নির্যাতন ১২টি, মাদকদ্রব্য ১৩৭টি এবং অন্যান্য ৫৯টিসহ মোট ২২১টি মামলা দায়ের হয়েছে। গত জানুয়ারি মাসে এ সংখ্যা ছিল ২০৩টি।

মহানগরীর আটটি থানায় ফেব্রæয়ারি মাসে চুরি আটটি, খুন একটি, অস্ত্র আইন দুইটি, দ্রæত বিচার একটি, ধর্ষণ একটি, নারী ও শিশু নির্যাতন পাঁচটি, নারী ও শিশু পাচার একটি,  মাদকদ্রব্য ২২৩টি এবং অন্যান্য আইনে ২৩টি সহ মোট ২৬৫টি মামলা দায়ের হয়েছে। গত জানুয়ারি  মাসে এ সংখ্যা ছিল ৩১৭টি।

মাসিক এই সভায় কমিটির উপদেষ্টা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-৬ আসনের সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউএনওসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *