খুলনা জেলা আইনজীবী সমিতির নির্বাচন আজ, দুটি প্যানেলে প্রার্থী ২৮

দ. প্রতিবেদক
আজ ২৯ নভেম্বর খুলনা জেলা আইনজীবী সমিতির নির্বাচন। ১৫ দিন ধরে উভয় প্যানেলের প্রার্থী ও সমর্থকরা প্রচারণা নিয়ে ব্যস্ত সময় পার করলেও গতকাল শনিবারের চিত্র ছিল সম্পূর্ণ ভিন্ন। এখন শুধু ভোটের অপেক্ষায় প্রার্থী ও ভোটাররা। খুলনার মানুষ তাকিয়ে রয়েছে বারের এই নির্বাচনের দিকে। যদিও নির্বাচনের অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষতা নিয়ে সাধারন আইনজীবীদের মধ্যে রয়েছে সংশয়।
বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের ব্যানারে ১৪টি পদের বিপরীতে ২৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা এক হাজার তিনশ’ ৫৩। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মোল্লা লিয়াকত আলী, সদস্যবৃন্দ খন্দকার মুজিবুর রহমান ও এফ এম আক্তারুজ্জামান।
বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্রার্থীরা হচ্ছেন, সভাপতি- মো: সাইফুল ইসলাম, সহ সভাপতি- কৃষ্ণ কুমার দত্ত ও শাকেরিন সুলতানা, সাধারণ সম্পাদক- কে এম ইকবাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক- শেখ আশরাফ আলী পাপ্পু, লাইব্রেরি সম্পাদক- আনন্দ কুমার ঘোষ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- আনোয়ারা মমতাজ আন্না এবং সদস্যবৃন্দ- আমিরুল ইসলাম মুকুল, ইন্দ্রজিৎ শীল, আব্দুস শফিক মোল্লা জনি, শেখ মনিরুজ্জামান, নওশীন রহমান বর্ষা, রোমানা তানহা ও এফ এম সাইদুর রহমান।
সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থীরা হচ্ছেন, সভাপতি- বেগম আক্তার জাহান রুকু, সহ সভাপতি- মো: আওছাফুর রহমান ও হালিমা আক্তার খানম, সাধারণ সম্পাদক- মোল্লা মশিউর রহমান নান্নু, যুগ্ম সাধারণ সম্পাদক- মো: ফরহাদ আব্বাস, লাইব্রেরি সম্পাদক- সেখ মো: মঈন উদ্দীন মারুফ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- খান মো: লিয়াকত আলী এবং সদস্যবৃন্দ- মো: আসলাম হোসেন, এস এম আনিসুর রহমান, মোসা: খুরশীদা সুলতানা, এ কে বাশার, মোসা: সাকিয়া খানম, মোল্লা হাবিবুর রহমান ও রুবাইয়া মাহরু।
এদিকে নির্বাচন নিয়ে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ খুলনার সভাপাতি প্রার্থী মোঃ সাইফুল ইসলাম বলেন, সমিতি একটি দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান। এখানে কেন্দ্র দখল করার কোন সুযোগ নেই। যদি এমন কথা কেউ বলে থাকেন, তাহলে তিনি এটির ভুল ব্যাখ্যা দিয়েছেন। গতবার আমাদের সাধারণ আইনজীবীরা ভোট দিয়েছেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবারও আমাদের প্যানেলকে ভোট দিবেন আশা করি।
অপরদিকে সংশয় প্রকাশ করে সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি প্রার্থী বেগম আক্তার জাহান রুকু জানান, তাদের অবস্থান খুব ভাল। নির্বাচন যদি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয় তাহলে জয় নিশ্চিত। প্রতিপক্ষ নির্বাচনে জয় ছিনিয়ে নেয়ার জন্য সবধরনের পরিকল্পনা করছে। তারা ভোটারদের বাড়ি উপঢৌকন হিসেবে টাকা ও শাড়ী পাঠিয়ে দিচ্ছে। তিনি আরো জানান, গতবারের ন্যায় এবার যদি কোন প্রার্থী ভোট কেন্দ্রের ভেতর গিয়ে সাধারণ ভোটারদের জোর করে তাদের পক্ষে সিল মেরে এবং অন্যায়ভাবে জয় ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন, আমরা সাধারণ আইনজীবীদের নিয়ে কঠিন আন্দোলনে যাব।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *