খুলনা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু ১ মার্চ, চলছে প্রস্তুতি

দ. প্রতিবেদক
খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত ১৯তম খুলনা আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধনের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১ মার্চ। এ লক্ষ্যে মাঠ প্রস্তুতির কাজ শুরু করেছে মেলা ইভেন্ট ম্যানেজমেন্টের দায়িত্বে থাকা মেসার্স চামেলী ট্রেডার্স। সার্কিট হাউজ ময়দানের পরিবর্তে এ বছর মেলা অনুষ্ঠিত হবে মহানগরীর সোনাডাঙ্গা বাস টার্মিনাল সংলগ্ন বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে।
আয়োজকরা জানায়, জাতীয় ক্রীড়া পরিষদের কাছ থেকে মাঠ ব্যবহারের অনুমতি পাওয়ার পর গত শুক্রবার দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে মেলার মাঠ প্রস্তুতের কাজ শুরু করেছে ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান। চলতি মাসের মধ্যে মাঠ ও স্টল তৈরি করে তারা অংশগ্রহণকারী প্রতিষ্ঠানকে বুঝিয়ে দেবে। সবকিছু ঠিক থাকলে ১ মার্চ থেকে মেলা শুরু হবে।
এ বিষয়ে মেসার্স চামেলী ট্রেডার্সের প্রোপ্রাইটর মো. রাসেল মিয়া বলেন, অন্যান্য বছরের তুলনায় এ বছর সাড়ম্বর ও উৎসবমুখর পরিবেশে বাণিজ্যমেলা হবে। মেলায় বিভিন্ন দেশ থেকে বিদেশী কয়েকটি প্রতিষ্ঠান আসছে। দেশের স্বনামধন্য বেশকিছু কোম্পানি মেলায় স্টল ও প্যাভিলিয়ন বরাদ্দ নিয়েছে। মেলার মাঠকে অতীতের যে কোনো বাইরের চাইতে সুন্দরভাবে সাজানো হবে। একাধিক পানির ফোয়ারা, ফুলের বাগান ছাড়াও আধুনিক নির্মাণ শৈলী ব্যবহার করে মাঠকে সাজানো হবে বিনোদনকেন্দ্র হিসেবে। মেলায় কেনাকাটা ছাড়াও খুলনাবাসীর মিলনমেলায় পরিণত করতে সব ধরনের পরিকল্পনা নেওয়া হয়েছে।
এছাড়া মেলায় শিশুদের বিনোদনের জন্য নতুন নতুন খেলনা আনা হচ্ছে। মাঠের একটা বড় অংশজুড়ে থাকবে শিশুদের খেলাধুলার ব্যবস্থা। এবারের মেলায় প্রবেশমূল্য থাকবে সহনীয়, সবার নাগালের মধ্যে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *