খুলনা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন আজ

নিজস্ব প্রতিবেদক: অপেক্ষা আর অপেক্ষা। সেই অধির অপেক্ষার পালা শেষ করে আজ উদ্বোধন হচ্ছে খুলনার সার্কিট হাউজ মাঠে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা। এর আগেও দু’বার উদ্বোধনের সময় পেছানো হয়েছে। তবে আজ শুক্রবার সন্ধ্যায় মেলার উদ্বোধন করবেন খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহ উদ্দিন জুয়েল। ১৮তম বারের মতো এই মেলার আয়োজন করেছে খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্টি। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত চলবে এই মেলা। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। এবারও মেলার প্রবেশ মূল্য রাখা হয়েছে ১৫ টাকা।

মেলার ইভেন্ট ম্যানেজম্যান্ট প্রতিষ্ঠান চামেলী ট্রেডাসের্র সিইও মিয়া মোঃ রাসেল জানান, মেলার সকল আয়োজন ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। বিগত দিনেও তিনি একাধিকবার এ মেলার আসর সফলভাবে সম্পন্ন করেছেন। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবার মেলাকে আরও আকর্ষণীয় করে তোলা হবে বলে তিনি জানান। মেলার সুদৃশ্য গেট দর্শকদের মুগ্ধ করবে। এ বছর মেলায় দুই শতাধিক স্টল ও ১৫টি প্যাভেলিয়ন থাকছে। প্যাভিলিয়নের মধ্যে রয়েছে আরএফএল, পাকিস্তানি সম্মিলিত প্যাভেলিয়ন, উডটেক, বিজ্ঞান প্যাভেলিয়ন, পোলার আইসক্রিম, মার্কস আইসক্রিম, সিটি টাইলস্, রঙ-বেরঙ টেক্সটাইল প্রমুখ।

তিনি জানান, মেলায় কেনাকাটা ছাড়াও বিনোদনের সব ধরনের সুযোগ-সুবিধা থাকছে। ছুটির দিনে ঘুরে বেড়ানো ছাড়াও বিভিন্ন বিনোদন উপভোগের ব্যবস্থা থাকবে মেলায়। মেলায় নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা, সিসি ক্যামেরা থাকছে। শিশুদের জন্য থাকছে পৃথক স্পোটর্স জোন। সেখানে শিশুদের জন্য ওয়াটার বল, জাম্পিং, ¯িøপার, ট্রেন, ঘোড়া ও ম্যাজিক নৌকা থাকবে। শিশু ও বড়রা মেলায় এসে এগুলো উপভোগ করতে পারবেন।

গতকাল মেলার মাঠ ঘুরে দেখা গেছে, প্রধান ফটক ও প্রবেশদ্বারে ফোয়ারা নির্মাণের কাজ শেষ। অধিকাংশ স্টল ও প্যাভেলিয়নের কাজ শেষ হয়েছে। তবে স্টলে এখনো পণ্য ওঠানোর কাজ শুরু হয়নি।

খুলনা চেম্বার অব কমার্সের সভাপতি কাজী আমিনুল হক জানান, আজ সন্ধ্যা ৭টায় মেলার উদ্বোধন হবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সংসদ সদস্য শেখ সালাহ উদ্দিন জুয়েল। সম্মানিত অতিথি থাকবেন সিটি মেয়র তালুকদার আবদুল খালেক। বিশেষ অতিথি থাকবেন সংসদ সদস্য সালাম মুর্শেদী, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, রেঞ্জ ডিআইজি দিদার আহমেদ, কেএমপির ভারপ্রাপ্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম, জেলা প্রশাসক মোঃ হেলাল হোসেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *