খুলনায় হেলমেট পরা চালকদের কেএমপি’র ফুলেল শুভেচ্ছা

দ: প্রতিবেদক
‘আইন মানলে ফুলেল শুভেচ্ছা, না মানলে কঠোর ব্যবস্থা’- শ্লোগানকে সামনে রেখে খুলনায় ট্রাফিক সেবা সপ্তাহ-২০১৯ শুরু করেছে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)। কর্মসূচির প্রথম দিনেই হেলমেট পরা মোটরসাইকেল চালকদের দাঁড় করিয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টার দিকে নগরীর শিববাড়ী মোড়ে হেলমেট পরিহিত মোটরসাইকেল চালকদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান কেএমপির ভারপ্রাপ্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম।
অনুষ্ঠানে ট্রাফিক আইন মান্যকারীদের ফুল ও চকলেট দিয়ে শুভেচ্ছা এবং গাড়িতে স্টিকার প্রদান করা হয়। আর আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়। এসময় হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের হেলমেট পরে গাড়ি চালানোর জন্য অনুরোধ জানানো হয়।
এসময় পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) সরদার রকিবুল ইসলাম বলেন, মোটরসাইকেল দুর্ঘটনায় বড় ধরনের ক্ষতি এড়াতে হেলমেট পরিধানে জনগণকে সচেতন করতে এ ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে। বেশির ভাগ মোটরসাইকেল দুর্ঘটনায় হেলমেট না পরার কারণে চালকরা মারা যান। হেলমেট পরা থাকলে অনেকাংশে বড় ধরনের আঘাতের হাত থেকে রক্ষা পাওয়া যায়। তাই কেএমপির পক্ষ থেকে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। যাতে তাদের দেখে অন্যরা হেলমেট পরতে উৎসাহিত হয়। কেএমপির এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগে খুশি মোটরসাইকেল চালকরাও। এ সময় খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম হাবিব, কেএমপির ডিসি দক্ষিণ এহসান শাহ্, ডিসি ট্রাফিক সাইফুল ইসলামসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.