June 12, 2024
আঞ্চলিক

খুলনায় সহস্র কন্ঠে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ

দ: প্রতিবেদক

খুলনা বিভাগের ১০ জেলার সহ¯্র শিক্ষার্থীর কন্ঠে একসাথে ধ্বনিত হলো বঙ্গবন্ধুর ৭ই মার্চের কালজয়ী ভাষণ। খুলনা জিলা স্কুল মাঠে গতকাল বৃহস্পতিবার বিকাল তিনটায় একহাজার শিক্ষার্থী ক্ষুদে বঙ্গবন্ধু সেজে এই ভাষণ দেয়। তারা বঙ্গবন্ধুর মতো একই ভঙ্গিতে ১৯৭১ সালের ৭ই মার্চ তৎকালীন রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর দেওয়া ১৯ মিনিটের ভাষণ প্রদান করে। খুলনা বিভাগীয় প্রশাসন ও জেলা প্রশাসন এই ক্ষুদে বঙ্গবন্ধু সমাবেশের আয়োজন করে।

এই সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, পাকিস্তান সৃষ্টি হওয়ার পর বঙ্গবন্ধু ১৩ বছর জেল খেটেছিলেন কিন্তু তিনি কখনও অন্যায়ের সাথে আপোস করেননি। আজ যারা এখানে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বঙ্গবন্ধুর ৭ই মার্চের সেই ঐতিহাসিক ভাষণ দিলো তারাই একদিন বাংলাদেশের নেতৃত্ব দেবে। তারাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে যেখানে কোন দুর্নীতি, শোষণ, নীপিড়ন থাকবে না। পরে মেয়র ক্ষুদে শিক্ষার্থীদের শপথ পাঠ করান।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, মুক্তিযোদ্ধা আলমগীর কবির, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *