May 30, 2024
খেলাধুলা

খুলনায় শামীম-হৃদয়ের বিধ্বংসী ব্যাটিংয়ে টাইগার যুবাদের জয়

ক্রীড়া ডেস্ক

একেই বুঝি বলে দাপুটে জয়! নিউজিল্যান্ড সফরের দারুণ ফর্ম বাংলাদেশের যুবারা টেনে আনল ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজেও। গতকাল সোমবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দ্বিতীয় যুব ওয়ানডেতে ৫ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। ৩১ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কার যুবারা ৭ উইকেটে করে ২০৯ রান।

জবাবে শুরুতে বিপদে পড়লেও শামীম হোসেন ও তৌহিদ হৃদয়ের ঝড়ো ব্যাটিংয়ে ২৫.৪ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গিয়েছিল।

লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ২০ রানে দুই ওপেনারকে হারিয়ে বিপদে পড়ে স্বাগতিকরা। সেই বিপদ আরও বাড়ে দ্রুত আরও ২ উইকেট হারিয়ে। ৪২ রান তুলতেই ৪ উইকেট নেই স্বাগতিকদের।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে তখন হারের শঙ্কায় বাংলাদেশ। তবে সেখান থেকে দুর্দান্ত এক জয় ছিনিয়ে আনে বাংলাদেশের যুবারা। ডে ম্যাচ হলেও বাংলাদেশকে ব্যাট করতে হয়েছে অর্ধেকেরও বেশি সময় ফ্লাড লাইটের আলোতে।

সেঞ্চুরি থেকে ৪ রান আর জয় থেকে ৭ রান দূরে থাকতে আউট হয়ে যান শামীম। তার আগে শামীমের ব্যাট থেকে আসে ৯৬ রানের ঝকঝকে ইনিংস। মাত্র ৬১ বলে এই রান তোলেন তরুণ ব্যাটসম্যান। যেখানে ৯টি চারের সঙ্গে ছিল ৫টি ছক্কা। আর হৃদয় অপরাজিত ছিলেন ৮২ রানে। শামীমের মতো বিধ্বংসী ছিলেন হৃদয়ও। ৫৬ বলে ৭ চার ও ৩ ছক্কায় সাজানো ছিল তার ইনিংসটি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৪০ রানের উদ্বোধনী জুটিতে শুরুটা খারাপ হয়নি শ্রীলঙ্কার। এরপর ছোট ছোট জুটিতে এগিয়েছে তারা। ওপেনার পারানা ভিথানা করেন সর্বোচ্চ ৭৫ রান। ৭৫ বলে ৯ চার ও এক ছক্কায় সাজানো ছিল তার ইনিংস। শেষ দিকে গ্যামেজ দিনুশার ৩৪ বলে ৪১ ও চামিন্দা পিউমলের ২০ বলে ৩০ রানের সুবাদে চ্যালেঞ্জিং সংগ্রহ পায় সফরকারীরা।

বাংলাদেশের হয়ে শামীম ও রাকিবুল হাসান ২টি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন তানজীব হাসান সাকিব, অভিষেক দাস ও শরিফুল ইসলাম। ১৪, ১৭ ও ১৯ নভেম্বর সিরিজের বাকি তিনটি ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

 

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *