May 13, 2024
আঞ্চলিক

খুলনায় লস্কর গ্র“পের এমডি’র জামিন আবেদন নামঞ্জুর

দ: প্রতিবেদক

প্রিমিয়ার ব্যাংকের ১০ কোটি ২৪ লাখ টাকা আত্মসাতের মামলায় লস্কর গ্র“পের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জুনায়েদ হোসেন লস্করের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। গতকার মঙ্গলবার মহানগর দায়রা জজ আদালতে (বিশেষ সিনিয়র জজ আদালত) জামিনের আবেদন করলে বিচারক শহিদুল ইসলাম দু’পক্ষের শুনানী শেষে তা নামঞ্জুর করেন।

এর আগে গত ৪ নভেম্বর নগরীর নূরনগর এলাকা থেকে তাকে গ্রেফতার করে দুদক। তিনি পেট্রোম্যাক্স ও বসুন্ধরা এলপি গ্যাসের সাতক্ষীরা জেলার পরিবেশক। এছাড়া লস্কর গ্র“পের ‘এসপি গোল্ডেন লাইন’ নামে পরিবহন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

দুদকের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান জানান, ২০০৪ সাল থেকে ২০০৯ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত জুনায়েদ হোসেন তার মালিকানাধীন প্রতিষ্ঠান লস্কর ট্রেডার্সের নামে প্রিমিয়ার ব্যাংক থেকে ৪ কোটি ৯৭ লাখ টাকা ঋণ নেন। ২০১৭ সালের ১৮ নভেম্বর পর্যন্ত সেই ঋণ সুদাসলে ১০ কোটি ২৪ লাখে দাঁড়িয়েছে। এলসি’র মাধ্যমে ভারত থেকে পিঁয়াজ, মরিচসহ বিভিন্ন পচনশীল পন্য আমদানী করার জন্য ওই ঋন নেয় জুনায়েদ হোসেন। পরবর্তীতে আমদানিকৃত পন্য বিক্রি করে ও ব্যাংক ঋনের টাকা পরিশোধ না করে সমুদয় অর্থ আত্মসাৎ করেন।

জানা যায়, গত ১৯ আগস্ট জুনায়েদ হোসেন লস্করকে আসামি করে মামলা করেন দুদকের সহকারী পরিচালক মোশাররফ হোসেন। পরে দুদকের তদন্ত কর্মকর্তা ও উপ-সহকারী পরিচালক নীলকমল পাল ৪ নভেম্বর তাকে গ্রেফতার করেন। গ্রেফতার হওয়া জুনায়েদ সাতক্ষীরার কাটিয়া লস্করপাড়া এলাকার মৃত শাহাদাত হোসেন লস্করের ছেলে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *