খুলনায় যুবক হত্যায় ৫ জনের যাবজ্জীবন

 

দ: প্রতিবেদক

খুলনার পাইকগাছা উপজেলায় হারুন-অর রশিদ (২২) হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেকের ২০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। গতকাল সোমবার বিকেলে খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হচ্ছেন- মিজানুর রহমান ওরফে মন্টু (২৮), আমির সরদার (২৫), মিজানুর রহমান ওরফে চ্যাংরা মিজান (২২), হাসান গাজী (২৪) ও লুৎফর শেখ (৩০)। রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

আদালতের সূত্র জানায়, পাইকগাছা উপজেলা সদরের ইদ্রিস আলীর ছেলে হারুন-অর রশিদ ২০০৬ সালের ২৫ ডিসেম্বর রাতে পাইকগাছার খ্রিস্টানপাড়া এলাকা থেকে নিখোঁজ হন। তিনি বন্ধুদের সঙ্গে ওই এলাকায় গান শুনতে গিয়েছিলেন। পরে ২০০৭ সালের ১০ জুন সকালে পাইকগাছার উত্তরপাড়া রেজি. বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সেফটি ট্যাংকি থেকে তার গলিত লাশ উদ্ধার হয়।

এ ঘটনায় নিহতের মা রিজিয়া বেগম বাদী হয়ে পাইকগাছা থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই বছরের ২৭ জুন মামলার তদন্ত কর্মকর্তা ও পাইকগাছা থানা পুলিশের উপ-পরিদর্শক আইবুল হক আদালতে ৫ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী এম ইলিয়াছ খান জানান, পূর্ব শত্রুতার জের ধরে এ হত্যাকাণ্ড ঘটানো হয়।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *