খুলনায় যুগান্তরের স্বজন সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত

খবর বিজ্ঞপ্তি

ডিজিটাল নিরাপত্তা আইনে দৈনিক যুগান্তর পত্রিকার পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারের প্রতিবাদে খুলনায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল রবিবার বেলা সাড়ে ১২টায় খুলনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। যুগান্তরের খুলনা ব্যুরো অফিস ও স্বজন সমাবেশ এ মানববন্ধনের আয়োজন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন হাতিয়ার হিসেবে ব্যবহার করছেন দূর্নীতিবাজরা।  এই আইনের অপব্যবহারের মাধ্যমে সাংবাদিকদের ওপর নির্যাতন চালানো হচ্ছে। মাদক ব্যবসায়ী ও দুর্নীতিবাজরা নিজেদের রক্ষায় এই আইনের অপব্যবহার করছে। হামলা মামলা নির্যাতন করে স্বাধীন সাংবাদিকতা চর্চা বন্ধ করা যাবে না।

সভায় বক্তৃতা করেন খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগ, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ আনিসুজ্জামান, যুগান্তরের খুলনা অফিসের সিনিয়র রিপোর্টার মোস্তফা কামাল আহমেদ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন এমইউজের সভাপতি মোঃ আনিসুজ্জামান, কেইউজের সাধারণ সম্পাদক সাইয়েদুজ্জামান সম্রাট, খুলনা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ রাশিদুল ইসলাম, খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি শেখ আবু হাসান, খুলনা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মামুন রেজা ও সুবীর রায়, সাংবাদিক নেতা আনোয়ারুল ইসলাম কাজল (পূর্বাঞ্চল), কাজী শামীম (বণিক বার্তা), আলমগীর হান্নান (মানবকণ্ঠ), মাকসুদ আলী (প্রবাহ), মাহবুবুর রহমান মুন্না (বাংলানিউজ২৪), নাজমুল হক পাপ্পু (প্রবর্তন), মহেন্দ্রনাথ সেন (ইটিভি), বাপী খান (আজকের তথ্য), আশরাফুল ইসলাম নুর, এস এম আমিনুল ইসলাম ও সোহাগ দেওয়ান (সময়ের খবর), এম এ জলিল (খুলনাঞ্চল), নাজমুল হোসেন (প্রবাহ), ইয়াছিন আরাফাত রুমি (চ্যানেল৯), সুনীল দাশ (এসএটিভি), হেলাল হোসেন (পাঠকের কাগজ), জয়নাল ফরাজী (দঃ প্রতিদিন), প্রবীর বিশ্বাস, আমীর সোহেল ও মাসুম বিল­াহ (যমুনা টিভি), আহমদ মুসা রঞ্জু ও নুর ইসলাম রকি (যুগান্তর) উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.