February 26, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন ঔষধ রাখায় পাঁচ ফার্মেসিকে জরিমানা

দ. প্রতিবেদক
খুলনায় বিক্রির উদ্দেশ্যে মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন ঔষধ রাখায় ৫টি ফার্মেসিকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার অধিপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলমের নেতৃত্বে নগরীর খালিশপুরে এ অভিযান পরিচালিত হয়।
দক্ষিণাঞ্চল প্রতিদিনকে তিনি জানান, মেয়াদোত্তীর্ণ ওষুধ/মেয়াদবিহীন ঔষধ রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ লঙ্ঘনের অপরাধে খালিশপুরের মেসার্স এসবি ফার্মেসীকে ৫ হাজার টাকা, মুজগুন্নীর মেসার্স জাহান মেডিসিনকে ৩ হাজার টাকা, মেসার্স মা ফার্মেসীকে ৫ হাজার টাকা, ক্রিসেট মেডিকেল হলকে ৫ হাজার টাকা ও মুজগুন্নীর মেসার্স মেডিকো সাপ্লাইকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। সামাজিক দূরত্ব বজায় রাখা, মূল্য তালিকা প্রদর্শন, ক্রয়/বিক্রয় রশিদ সংরক্ষণ করতে অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট বিতরণ করাসহ মাইকিং করা হয়। অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন শিরোমণি ও কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর খুলনা প্রতিনিধি।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *