খুলনায় মেয়র কাপ কিশোরী ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

দ: প্রতিবেদক
খুলনায় গতকাল সোমবার থেকে শুরু হলো মেয়র কাপ কিশোরী ফুটবল টুর্নামেন্ট। খুলনা জিলা স্কুল মাঠে টুর্নামেন্টের উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। ইউনিসেফের পৃষ্ঠপোষকতায় এবং খুলনা জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় খুলনা সিটি কর্পোরেশন প্রথমবারের মতো এই টুর্নামেন্টের আয়োজনে করে ।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তালুকদার আব্দুল খালেক বলেন, এই টুর্নামেন্ট আয়োজন ছিলো আমার নির্বাচনী অঙ্গীকার। প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রীদের নিয়ে টুর্নামেন্ট শুরু হলেও ভবিষ্যৎ এ আরো বড় পরিসরে এই আয়োজন করা হবে। ফুটবলের পাশাপাশি কিশোরী ক্রিকেট টুর্নামেন্টরও অয়োজন করা হবে। এই ধরনের টুর্নামেন্টের মধ্য দিয়ে মেয়েরা পড়াশুনার পাশাপাশি ক্রীড়া ক্ষেত্রেও ছেলেদের মতো এগিয়ে যাবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, ইউনিসেফ খুলনার চিফ অব ফিল্ড অফিস মোঃ কফিল উদ্দিন, খুলনা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ মোঃ আলি আকবার (টিপু), প্যানেল মেয়র-৩ এ্যাডভোকেট মেমোরী সুফিয়া রহামন সুনু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কাজী শামীম আহসান, কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা এবং খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী। এতে সভাপতিত্ব করেন জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি এ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম।
ইউনিসেফ বাংলাদেশ খুলনার পৃষ্ঠপোষকতায় ও খুলনা সিটি কর্পোরেশনের আয়োজনে এবং খুলনা জেলা ফুটবল এ্যাসোসিয়শেনের ব্যবস্থাপনায় মেয়র কাপ কিশোরী ফুটবল টুর্নামেন্টের প্রথম দিনে জয় পেয়েছে চামেলী ও পদ্মা দল।
গতকাল সোমবার বিকেল ৩টায় খুলনা জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় মুখোমুখি হয় চামেলী দল ও হাসনা হেনা দল। খেলায় চামেলী দল ১-০ গোলে হাসনা হেনা দলকে পরাজিত করে। দলের পক্ষে জয়সুচক একমাত্র গোলটি করেন ১৭নং জার্সি পরিহিত খেলোয়াড় অন্তরা। খেলায় রেফারী ছিলেন কামাল হোসেন, মোক্তার হোসেন মিঠু, শেখ তৌহিদ হোসেন ও পূজা রায়। ম্যাচ কমিশনার ছিলেন নৃপেন রায়।
বিকেল ৪টায় দিনের দ্বিতীয় খেলায় মুখোমুখি হয় পদ্মা দল ও ডালিয়া দল। খেলায় পদ্মা দল ১-০ গোলে ডালিয়া দলকে পরাজিত করে। দলের পক্ষে জয়সুচক একমাত্র গোলটি করেন ৮নং জার্সি পরিহিত খেলোয়াড় আনিকা। খেলায় রেফারী ছিলেন আলি আকবর, জসিম উদ্দিন, শেখ তৌহিদ হোসেন ও জোনায়েদ সিদ্দিকী। ম্যাচ কমিশনার ছিলেন শহিদুল ইসলাম লালু।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.