খুলনায় মাসব্যাপী একুশে বইমেলা শুরু ১ ফেব্রুয়ারি

দ: প্রতিবেদক
‘বই পড়ি, স্বদেশ গড়ি’ এই প্রতিপাদ্য নিয়ে ১ থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত মাসব্যাপী একুশে বইমেলা খুলনার বয়রাস্থ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে শুরু হতে যাচ্ছে।
১ ফেব্রুয়ারি বিকেল চারটায় মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। মেলা উদ্বোধন করবেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ এবং কেএমপির ভারপাপ্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম। এতে সভাপতিত্ব করবেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।
বইমেলা ছুটির দিন ব্যতীত প্রতিদিন বিকেল তিনটা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত চলবে। তবে ছুটির দিন বেলা ১১টা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত চলবে। মেলা প্রাঙ্গণে প্রতিদিন বিকেলে আলোচনা সভা ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। বইমেলা প্রাঙ্গণ ধুমপানমুক্ত এলাকা হিসেবে গণ্য হবে। শিশুদের জন্য উপস্থিত বক্তৃতা, বিতর্ক, আবৃত্তি, চিত্রাংকন, সঙ্গীত ও বইপাঠ প্রতিযোগিতার আয়োজন থাকবে। শিক্ষার্থীদের জন্য বই পাঠের ব্যবস্থাও থাকবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.