May 29, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় মাদক ও কিশোর গ্যাং নির্মূলে গঠিত হবে চাইল্ড ইন্টিগ্রিটি ফোরাম

জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

দ: প্রতিবেদক

খুলনা শহরে কোন কিশোর গ্যাং গড়ে উঠতে দেওয়া হবে না। স্কুল-কলেজের শিক্ষার্থীদের মদাকের ভয়াল গ্রাস থেকে রক্ষা করা হবে। এজন্য স্কুল শিক্ষার্থীদের নিয়ে গড়ে তোলা হবে চাইল্ড ইন্টিগ্রিটি ফোরাম। এই ফোরাম বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উদ্দীপনামূলক কার্যক্রম পরিচালনা করবে।

গতকাল সোমবার সকালে খুলনা জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় এসব সিদ্ধান্ত হয়।

জেলা ম্যাজিস্ট্রেট বলেন, কেবল আইন প্রয়োগ করে মাদক ও কিশোর গ্যাং নির্মূল করা যাবে না। এজন্য স্কুল পর্যায় থেকে সচেতনতা প্রয়োজন। পরিবারের পাশাপাশি শিক্ষা-প্রতিষ্ঠানগুলোতেও মাদক নির্মূলে এগিয়ে আসতে হবে। বাচ্চারা কোথায় যাচ্ছে, কার সাথে মিশছে এগুলো নিয়মিত তদারকি করতে হবে।

সভায় জানানো হয়, ১৩ নভেম্বর থেকে খুলনাতে শুরু হচ্ছে শেখ রাসেল ইন্টারন্যাশনাল ক্লাব কাপ টেনিস টুর্নামেন্ট। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ঐ দিন সকল ১১টায় টুর্নামেন্টর উদ্বোধন করবেন। ২০টি দেশের ২১টি ক্লাবের মোট ৬৫ জন টেনিস খেলোয়াড় এই টুর্নামেন্টে অংশহগ্রহণ করবেন। আয়োজক কমিটি তাদের নিরাপত্তাসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে।

খুলনা জেলায় গত অক্টোবর মাসে ডাকাতি ১টি, চুরি ৩টি, খুন ৪টি, অস্ত্র আইন ৪টি, দ্রæত বিচার ১টি, ধর্ষণ ৪টি, নারী ও শিশু নির্যাতন ১৭টি, মাদকদ্রব্য ৮৬টি এবং অন্যান্য আইনে ৬১টি সহ মোট ১৭৮টি মামলা দায়ের হয়েছে। জেলা অধিক্ষেত্র সেপ্টেম্বর ২০১৯ মাসে এ সংখ্যা ছিল ২১০টি। খুলনা জেলায় গত মাসের তুলনায় ৩২টি মামলা হ্রাস পেয়েছে।

খুলনা মহানগরীতে গত অক্টোবর মাসে চুরি ৯টি, খুন ১টি, অস্ত্র আইন ১টি, দ্রæত বিচার ২টি, নারী ও শিশু নির্যাতন ৮টি, মাদকদ্রব্য ১০৮টি এবং অন্যান্য আইনে ৩১টি সহ মোট ১৬০টি মামলা দায়ের হয়েছে। খুলনা মহানগরী অধিক্ষেত্র সেপ্টেম্বর ২০১৯ মাসে এ সংখ্যা ছিল ২৩০টি। খুলনা মহানগরীতে গত মাসের তুলনায় ৪৩টি মামলা হ্রাস পেয়েছে।

সভায় সিভিল সার্জন এসএম আব্দুর রাজ্জাক, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, কেএমপির উপপুলিশ কমিশনার মোঃ এহসান শাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী, উপজেলা পষিদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *