May 27, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় বিদ্রোহীদের জয়জয়াকার

* চার উপজেলায় বিদ্রোহী ও দু’টিতে আ’লীগ প্রার্থী জয়ী

জয়নাল ফরাজী

৫ম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে খুলনার ৮টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। প্রাপ্ত ফলাফল অনুযায়ী, খুলনার ৬টি উপজেলার মধ্যে রূপসা ও পাইকগাছা উপজেলায় নৌকার প্রার্থী জয়লাভ করেছেন। অপরদিকে তেরখাদা, দাকোপ, কয়রা ও দিঘলিয়ায় বিদ্রোহী প্রার্থীরা জয় পেয়েছেন। এছাড়া বটিয়াঘাটা উপজেলায় আওয়ামী লীগের আশরাফুল আলম খান ও ফুলতলা উপজেলায় আওয়ামী লীগের মো. আকরাম হোসেন বিনা প্রতিদ্ব›িদ্বয়তায় নির্বাচিত হন। আর নৌকা প্রতীক নিয়ে দ্ব›েদ্বর কারণে ডুমুরিয়ায় ভোটগ্রহণ স্থগিত রয়েছে।
বেসরকারি ফলাফল অনুযায়ী, রূপসা উপজেলায় নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের কামাল উদ্দিন বাদশা ২৯ হাজার ১৫৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আলী আকবর শেখ পেয়েছেন ১২ হাজার ৯৫৭ ভোট।
দাকোপ উপজেলায় চিংড়ী মাছ প্রতীক নিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মুনসুর আলী খান ৩১ হাজার ৬৮৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শেখ আবুল হোসেন পেয়েছেন ৬৮৭ হাজার ৮৮১ ভোট।
তেরখাদা উপজেলায় দোয়াতকলম প্রতীকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শহিদুল ইসলাম ৩২ হাজার ৫৩৮ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী নৌকা প্রতীকের সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু পেয়েছেন ১৬ হাজার ৩০ ভোট।
কয়রা উপজেলায় আনারস প্রতীকে ৪৪ হাজার ৭৭ ভোট পেয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এসএম শফিকুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী নৌকা প্রতীকের প্রার্থী জিএম মহসিন রেজা পেয়েছেন ৩৮ হাজার ৮৩০ ভোট।
পাইকগাছায় নৌকা প্রতীকের গাজী মোহাম্মদ আলী ৩৪ হাজার ১৯৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীকের প্রার্থী শিয়াবুদ্দীন ফিরোজ বুলু ভাইস চেয়ারম্যান ও পদ্মফুল প্রতীকের প্রার্থী লিপিকা ঢালী মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
এছাড়া দিঘলিয়ায় আনারস প্রতীকের শেখ মারুফুল ইসলাম বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *