April 23, 2024
আঞ্চলিক

খুলনায় বিএনপির অনশন কর্মসূচি পালিত

 

 

বিএনপির চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন স্থগিত ও তার মুক্তি বারবার বাঁধাগ্রস্থ করার সরকারি ষড়যন্ত্রের প্রতিবাদে এবং গুরুতর অসুস্থ নেত্রীর সুচিকিৎসার দাবিতে কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী নগর বিএনপি’র আয়োজনে গতকাল রবিবার প্রতীকী অনশন কর্মসূচি পালিত হয়েছে।

কর্মসূচিতে সভাপতির বক্তৃতা করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। নগরীর কে ডি ঘোষ রোডে বিএনপি কার্যালয়ের সামনের সড়কে নির্মিত অস্থায়ী মঞ্চে কর্মসূচির সূচনা হয় সকাল ১০ টায়। সময়ের সাথে সাথে বিএনপি এবং তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে কর্মসূচিতে যোগ দেন। বিএনপি ছাড়াও ২০ দলীয় জোট, জাতীয় ঐক্যফ্রন্ট এবং জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা কর্মসূচির সাথে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন। বেলা ১টায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা শাখার সভাপতি আলহাজ এ্যাড. এস এম শফিকুল আলম মনা কর্মসূচির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুকে শরবত পান করিয়ে অনশন ভঙ্গ করান।

বিএনপি নেতা আসাদুজ্জামান মুরাদের পরিচালনায় কর্মসূচির শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ওলামা দল নেতা হাফেজ হাফিজুল ইসলাম। সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বিজেপির সভাপতি এ্যাড. লতিফুর রহমান লাবু, জাসদ (রব) সভাপতি এ্যাড. আ ফ ম মহসিন, জেপি (জাফর) সভাপতি মোস্তফা কামাল, বিজেপির সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন সেন্টু, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক মোতাহার রহমান বাবু, ডক্টরস এ্যাসোসিয়েন অব বাংলাদেশ ড্যাবের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ডাঃ সেখ মোঃ আখতার উজ জামান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের সাবেক নির্বাহী সদস্য এহতেশামুল হক শাওন ও মানবাধিকার কর্মী মুহাম্মদ নুরুজ্জামান। বিএনপি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সাহারুজ্জামান মোর্ত্তজা, মীর কায়সেদ আলী, জাফরউল্লাহ খান সাচ্চু, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, মেহেদী হাসান দীপু, শফিকুল আলম তুহিন, আজিজুল হাসান দুলু, মেজবাউল আলম, আশরাফুল আলম নান্নু, মোঃ মুজিবর রহমান, শেখ সাদী, সাজ্জাদ আহসান পরাগ, সাজ্জাদ হোসেন তোতন, বিপ্লবুর রহমান কুদ্দুস, একরামুল হক হেলাল, নাজমুল হুদা চৌধুরী সাগর, শরিফুল ইসলাম বাবু, নিয়াজ আহমেদ তুহিন, কাউন্সিলর হাফিজুর রহমান মনি, কামরান হাসান প্রমুখ।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *