February 25, 2024
আঞ্চলিক

খুলনায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ (অনূর্ধ্ব-১৭) ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

দ: প্রতিবেদক

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনূর্ধ্ব-১৭) এর জেলা পর্যায়ের উদ্বোধন গতকাল মঙ্গলবার সকালে খুলনা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এই টুর্নামেন্টর উদ্বোধন করেন।

উদ্বোধনকালে সিটি মেয়র বলেন, সুস্থ্য থাকার জন্য পড়াশুনার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা করা প্রয়োজন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ যেমন সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে তেমনি খেলাধুলারও সমনে এগিয়ে যাচ্ছে। ফুটবল এক সময় হারিয়ে যেতে বসেছিলো। ফুটবল খেলা আজ আবার উজ্জীবিত হচ্ছে। খেলাধুলা শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের পাশাপাশি ভাল খেলোয়াড় সুলভ মনোভাব তৈরির দ্বার উন্মুক্ত করে দেয়। তিনি বলেন, এই টুর্নামেন্টের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেম, শৃঙ্খলা, ভ্রাতৃত্ব, ও নেতৃত্বের গুণাবলি অর্জিত হবে। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে আজকের শিশু-কিশোররা আগামীতে স্বপ্নের সোনার বাংলা গড়ায় অবদান রাখবে। এই টুর্নামেন্ট থেকে বেরিয়ে আসবে এক ঝাঁক উদীয়মান ফুটবলার, যারা ফুটবলকে এগিয়ে নেবে সোনালি ভবিষ্যতের দিকে।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার এস এম শফিউল্লাহ। অনুষ্ঠানে খুলনা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসকবৃন্দ, উপজেলার ইউএনও, প্রেসক্লাবের সভাপতি, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। খুলনা জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিস যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। উদ্বোধন পর্বের দুটি খেলায় তেরখাদা বনাম দিঘলিয়া বালক এবং বালিকা দল অংশ নেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *