খুলনায় পুলিশ মেমোরিয়াল ডে উদযাপন

দ: প্রতিবেদক

কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের স্মরণে খুলনা রেঞ্জ পুলিশ ও খুলনা মেট্রোপলিটন পুলিশের যৌথ উদ্যোগে বয়রাস্থ খুলনা মেট্রোপলিটন পুলিশ লাইন্সে গতকাল শুক্রবার “পুলিশ মেমোরিয়াল ডে-২০১৯” উদযাপন করা হয়।

“পুলিশ মেমোরিয়াল ডে” উদযাপন উপলক্ষে সকাল পৌনে ১০টায় এক র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালীতে খুলনা রেঞ্জ পুলিশ,  খুলনা মেট্রোপলিটন পুলিশ, খুলনা জেলা পুলিশ, ট্যুরিস্ট পুলিশ খুলনা, পিটিসি খুলনা, আরআরএফ খুলনা, এপিবিএন খুলনা, র‌্যাব-৬ খুলনা, নৌ পুলিশ খুলনা, পিবিআই খুলনা, শিল্পাঞ্চল পুলিশ খুলনা, সিআইডি খুলনা, হাইওয়ে পুলিশ এবং রেলওয়ে পুলিশ খুলনা এর কর্মকর্তা ও সকল স্তরের পুলিশ সদস্যবৃন্দ, নিহত পুলিশ সদস্যদের পরিবারের সদস্য, সুধীজন এবং সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন। র‌্যালি শেষে নিহত পুলিশ সদস্যদের স্মরণে নির্মিত শ্রদ্ধাবেদীতে পুষ্পার্ঘ্য অপর্ণ করা হয়।

র‌্যালী শেষে খুলনা মেট্রোপলিটন পুলিশ লাইন্সের সভাকক্ষে কেএমপি’র ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম বিপিএম এঁর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ খুলনাঞ্চলের অতিরিক্ত ডিআইজি মাহবুব হাকিম।

সভায় আরও উপস্থিত ছিলেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান বিপিএম, অতিরিক্ত ডিআইজি এ কে এম নাহিদুল ইসলাম বিপিএম, কেএমপি’র ডেপুটি পুলিশ কমিশনার (সদর) এসএম ফজলুর রহমান, কেএমপি’র ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) মোল­¬া জাহাঙ্গীর হোসেন, নৌ পুলিশ খুলনার পুলিশ সুপার দ্বীন মোহাম্মদ, পিবিআই খুলনার পুলিশ সুপার মোঃ আতিকুর রহমান বিপিএম, কেএমপি’র বিশেষ পুলিশ সুপার রাশিদা বেগম, পুলিশ সুপার খুলনা জেলা এস এম শফিউল­াহ্ বিপিএম, র‌্যাব-৬ এর মেজর আশরাফুল ইসলাম, পিটিসি খুলনার পুলিশ সুপার শুক্লা সাহা, কেএমপি’র ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) বি এম নূরুজ্জামান বিপিএম এবং অন্যান্য পুলিশ ইউনিটের প্রতিনিধিবৃন্দ, খুলনা মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আলমগীর হোসেন, খুলনা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মাহাবুবার রহমান, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব এবং সাধারণ সম্পাদক মোঃ সাহেব আলী, খুলনা মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ডাঃ কামরুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ আলী এবং অবসারপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির সভাপতি আব্দুল ওহাব।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলায়ত এবং পবিত্র গীতা পাঠ করা হয়। নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভায় বক্তারা নিহত পুলিশ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং নিহত পুলিশ সদস্যদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। নিহত পুলিশ সদস্যদের পরিবারের মাঝে ক্রেস্ট এবং উপহার সামগ্রী প্রদানের মধ্য দিয়ে আলোচনা সভা শেষ হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.