খুলনায় নিরাপদ সড়কের দাবিতে চিকিৎসকদের প্রতিবাদ সমাবেশ

খবর বিজ্ঞপ্তি

বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) এর আজীবন সদস্য এবং বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাক্টিশনার্স এসোসিয়েশন (বিপিএমপিএ)-এর কার্যকরী পরিষদের সদস্য ডা. মোঃ মোয়াজ্জেম হোসেন (কিওর হোম হাসপাতালের পরিচালক), ডা. মোঃ শাহাদৎ হোসেন (নাক কান গলা বিশেষজ্ঞ) ও তাদের গাড়ীর ড্রাইভার মোঃ জাহাঙ্গীর হোসেন সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ায় বিএমএ, বিপিএমপিএ ও বিপিসিডিওএ, খুলনা জেলা শাখার পক্ষ থেকে গতকাল বুধবার, সকাল ১০টায় শহীদ ডা. মিলন চত্ত¡র হতে শোকর‌্যালী করে শহীদ হাদিস পার্কের শহীদ মিনারের পাদদেশে পূর্ব নির্ধারিত ‘প্রতিবাদ সমাবেশ’ করা হয় ।

খুলনা বিএমএ’ ও বিপিএমপিএ’র যুগ্ম সম্পাদক ডা. বঙ্গ কমল বসুর সঞ্চলনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন খুলনা বিএমএ’র সভাপতি ও সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. শেখ বাহারুল আলম, খুলনা বিএমএ’র সহ-সভাপতি ও বিপিএমপিএ খুলনা শাখার সভাপতি ডা. গাজী মিজানুর রহমান, খুলনা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. মো: মেহেদী নেওয়াজ, বিপিএমপিএ খুলনা শাখার সাধারণ সম্পাদক ডা. মো: সওকাত আলী লস্কর, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এ.টি.এম. মঞ্জুর মোর্শেদ, খুলনা বিএমএ’র সাংগঠনিক সম্পাদক ডা. মোঃ মামুনূর রশিদ, খুলনা বিএমএ’র প্রচার ও জন-সংযোগ সম্পাদক ডা. সুমন রায়, বিএমএ’র কেন্দ্রীয় কাউন্সিল সদস্য ডা. ইউনুচ উজ্জামান খান তারিম, ডা. এস.এম. তুষার আলম, ডা. মো: শহিদুল ইসলাম মুকুল, খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এর কনসালটেন্ট ডা. এস এম দিদারুল আলম শাহীন, খুলনা জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. উৎপল কুমার চন্দ, প্রমূখ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. কাজী হামিদ আজগর, ডা. আনোয়ারুল আজাদ, ডা. আর কে নাথ, ডা. রফিকুল হক বাবলু, ডা. প্রশান্ত কুমার বিশ্বাস,  অধ্যাপক ডা. পরিতোষ কুমার চৌধূরি, ডা. মাহমুদ হাসান লেনিন, ডা. অপু লরেন্স বিশ্বাস, ডা. বিশ্বজিৎ সরকার, ডা. আনন্দ মোহন সাহা, ডা. গৌতম রায়, খুলনা বিএমএ’র ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক ডা. মোহাম্মদ হাসান, ডা. এস এম মনিরুজ্জামান রেজা, ডা. মোঃ মিজানুর রহমান, ডা. মৃনাল কান্তি সরকার, ডা.মোঃ আমিরুল খসরু, ডা. আফরোজা খানম, ডা. ডলি হালদার, ডা. মিথিলা ইবনে ইসলাম সহ  ইন্টানি চিকিৎসকবৃন্দ, মেডিকেল ছাত্র-ছাত্রী, খুলনা ক্লিনিক ও ডায়াগনষ্টিক ওর্নাস এসোসিয়েশন এর সদস্যরা  সহ সর্ব স্তরের জনগন উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা গুনী দুইজন চিকিৎসক নিহত হওয়ায় জাতির যে অপূরনিয় ক্ষতি হয়ে গেল তা পূরণ করা সম্ভব হবে না উল্লেখ করে তাদের রুহের মাগফেরাত কামনা করেন। বেপরোয়া গাড়াই গাড়ীর বিরুদ্ধে দ্রæত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কে আহবান জানান। বক্তারা সমাবেশ থেকে ঘাতক গড়াই গাড়ীর ড্রাইভার ও সংশ্লিষ্টদের আইনের আওতায় এনে বিচারের দাবী করা হয়। বক্তারা নিরাপদ সড়কের দাবীতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.