May 30, 2024
আঞ্চলিক

খুলনায় নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় যুব দিবস পালিত

দ: প্রতিবেদক

যুব সমাবেশ, র‌্যালি, বৃক্ষরোপণ, আলোচনা সভা, যুব ঋণ, ও যুব কল্যাণ তহবিলের অনুদানের চেক বিতরণ, পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম ও প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে গতকাল শুক্রবার খুলনায় জাতীয় যুব দিবস পালিত হয়। দিবসের এবারের প্রতিপাদ্য ‘দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধু’র বাংলাদেশ’।

জাতীয় যুব দিবস উপলক্ষে সকালে শিববাড়ি মোড়ে যুব সমাবেশ ও যুব র‌্যালির উদ্বোধনকালে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, যুবরাই জাতির প্রাণশক্তি। দেশের মোট জনসংখ্যার এক তৃতীয়াংশ যুবসমাজ। সরকার যুবসমাজকে দক্ষ জনশক্তিতে পরিণত করতে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে। যুবসমাজ দেশের অতিমূল্যবান সম্পদ। যুবসমাজ যার বয়সসীমা ১৮ থেকে ৩৫ বছর। তিনি বলেন, দেশের সকল যুবদের কাজে লাগাতে পারলে দেশ আরো উন্নয়নের দিকে এগিয়ে যাবে।

এ উপলক্ষে খুলনা যুব উন্নয়ন অধিদপ্তর মিলনায়তনে অলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ হাবিবুল হক খান। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, কেসিসি’র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ তাছাদুজ্জামান, যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কো-অর্ডিনেটর এইচ এম নুরুজ্জামান প্রমুখ। স্বাগত জানান যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোঃ মতিয়ার রহমান। খুলনা জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে ২৪ জন যুব ও যুব মহিলাদের মাঝে ১২ লাখ ২০ হাজার টাকার ঋণের চেক, সনদপত্র  এবং সাতটি সংগঠনের মাঝে এক লাখ ৪০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়। এর আগে মেয়রের নেতৃত্বে শিববাড়ি মোড় থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সোনাডাঙ্গাস্থ যুব ভবনে এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার জনগণ অংশগ্রহণ করে।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *