খুলনায় দুই দিনব্যাপী তথ্যমেলার সমাপনী

দ: প্রতিবেদক

খুলনা জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটি (সনাক)-এর যৌথ উদ্যোগে নগরীর শিববাড়ি মোড় এলাকার পাবলিক হল চত্বরে দুই দিনব্যাপী তথ্যমেলার সমাপনী অনুষ্ঠান গতকাল বুধবার বিকেলে মেলা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইশরাত জাহান।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, জনসাধারণ তথ্য অধিকার সম্পর্কে সচেতন হলে দেশ এগিয়ে যাবে। সচেতনতার মাধ্যমে প্রাপ্য অধিকার নিশ্চিত করা যায়। অধিকার আদায়ের সাথে জবাবদিহিতা নিশ্চিত হলে দুর্নীতি করার সুযোগও  হ্রাস পাবে। দেশ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাবে। সেবাগ্রহীতা ও সেবাদাতাদের অধিকতর সচেতনতার মাধ্যমেই গড়ে উঠবে আগামীর দুর্নীতিমুক্ত স্বপ্নের বাংলাদেশ।

খুলনা সনাকের সভাপতি অধ্যাপক আনোয়ারুল কাদিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) মোঃ সজীব খান, অধ্যাপক জাফর ইমাম ও রোজি রহমান।

তথ্যমেলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের অংশগ্রহণে মোট ২২টি স্টল ছিলো। সমাপণী অনুষ্ঠানে দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ও মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.