April 20, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় দুই দিনব্যাপী তথ্যমেলা শুরু

দ: প্রতিবেদক

তথ্য অধিকার বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে খুলনা নগরীর শিববাড়ি মোড়ে অবস্থিত পাবলিক হল চত্বরে জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটি (সনাক) এর আয়োজনে গতকাল মঙ্গলবার থেকে দুই দিনব্যাপী তথ্যমেলা শুরু হয়েছে। সকালে মেলা প্রাঙ্গণে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

উদ্বোধনকালে মেয়র বলেন, তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করা গেলে দুর্নীতি বন্ধ করা সম্ভব। সমাজ ও দেশের দায়িত্বশীল ব্যক্তিদের কথা ও কাজে মিল থাকা আবশ্যক। সঠিক কথা বলতে ভয় পেলে চলবে না। জনগণের তথ্যের অধিকার নিশ্চিত করার দায়িত্ব সবার। তথ্য নিয়ে কাজ করা গণমাধ্যমকর্মীদের সঠিক তথ্য সংগ্রহ ও প্রকাশে অবিচল থাকা প্রয়োজন। দুর্নীতিবাজ ব্যক্তি আপনজন হলেও তার শাস্তি হতে হবে।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশন খুলনার বিভাগীয় পরিচালক মোঃ আব্দুল গাফফার, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক এসএম নাজিমুল ইসলাম, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এস এম ফজলুর রহমান এবং খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত জানান সচেতন নাগরিক কমিটি (সনাক) খুলনার এর সহ-সভাপতি একে হিরু।

তথ্যমেলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ২২টি স্টল রয়েছে। মেলা ১৪ ও ১৫ জানুয়ারি প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে। মেলা প্রাঙ্গণে দুর্নীতিবিরোধী নাটক, বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *