খুলনায় জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের কর্মসূচি

 

তথ্য বিবরণী

আগামী ১৬ থেকে ২০ এপ্রিল-২০১৯ পর্যন্ত জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ পালন করা হবে। সপ্তাহ পালন উপলক্ষে খুলনায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ১৬ এপ্রিল সকাল ১০টায় খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বাংলাদেশ টেলিভিশনে সরাসরি সম্পচারিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠান বড় পর্দায় প্রদর্শন এবং সকাল জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের ১১টায় উদ্বোধন।

১৭ এপ্রিল সকাল নয়টায় শহিদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু এবং সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে স্বাস্থ্য সচেতনতা, পুষ্টি ও খাদ্য বিষয়ক আলোচনা অনুষ্ঠান।

১৮ এপ্রিল সকাল আটটায় খুলনা জেনারেল হাসপাতাল সভাকক্ষে অসুস্থ্য মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ স্বাস্থ্যসেবা কর্মসূচি, সকাল ১০টায় ইউজার ফোরামের সাথে মতবিনিয় এবং বিকেল তিনটায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে স্বাস্থ্যসেবায় কমিউনিটি ক্লিনিকের অবদান শীর্ষক আলোচনা সভা।

১৯ এপ্রিল সকাল নয়টায় সুলতালা হামিদ আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে স্কুল হেলথ প্রোগ্রাম পরিদর্শন, সকাল ১১টায় বিকে ইউনিয়ন ইনষ্টিটিউশনে চিকিৎসা সেবার নৈতিকতা বিষয়ক আলোচনা সভা এবং দুপুর ১২টায় স্কুল হেলথ ক্লিনিক সভাকক্ষে স্বাস্থ্যসেবার মানোন্নয়নে গৃহিত উদ্ভাবনী কার্যক্রম ও (ইবংঃ চৎধপঃরপব ঝযধৎরহম) বিষয়ক আলোচনা সভা।

২০ এপ্রিল সকাল আটটায় খুলনা জেনারেল হাসপাতালে অটিজম ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের বিশেষায়িত চিকিৎসা সেবা প্রদান, স্বেচ্ছায় রক্তদান ও অঙ্গ-প্রত্যঙ্গ দানে উদ্বুদ্ধকরণ বিষয়ক কর্মসূচি, বিকেল তিনটায় অটিজম ও মানসিক স্বাস্থ্য বিষয়ক আলোচনা সভা এবং বিকেল চারটায় খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠান।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.