খুলনায় কর্তব্যরত চিকিৎসকের উপর হামলার ঘটনায় তিনজন গ্রেফতার

দ. প্রতিবেদক
খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালে কর্তব্যরত অবস্থায় ডা. সুমিত পাল এর উপর হামলার ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার ভোর ছয়টায় বাগেরহাট জেলার মোরেলগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন মোরেলগঞ্জের সাবেক চেয়ারম্যান মৃত রফিকুল ইসলামের পুত্র মোঃ সাইফুল ইসলাম রাকিব (৩১), ইন্দুরকানি উপজেলার পত্তাশির মৃত হাজি জহির খানের পুত্র বশির খান ও মোরেলগঞ্জের খাউলিয়া ইউনিয়নের আলহাজ্ব মনসুর আলীর পুত্র বদিউজ্জামান খান।
গত শনিবার বাগেরহাটের মোরেলগঞ্জের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম করোনা আক্রান্ত হয়ে খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে মারা যান। তার মৃত্যুর ঘটনায় রোগীর স্বজনরা কর্তব্যরত চিকিৎসক সুমিত পালের উপর হামলা করে। এসময় ডাঃ সুমিত পালকে তার সহকর্মিরা গুরুতর আহত অবস্থায় উদ্ধারে করে খুমেক হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় পরের দিন রবিবার সোনাডাঙ্গা মডেল থানায় মামলা দায়ের করা হয়, যার নং ৬, তারিখ ০৪/০৪/২০২১ খ্রি.।

এদিকে গতকাল বুধবার দুপুরে এক সাংবাদিক সম্মেলনে আজ বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টার মধ্যে আসামী গ্রেফতার না হলে জেলার সকল চিকিৎসা কার্যক্রম (ইনডোর, আউটডোর প্রয়োজন বোধে খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালের চিকিৎসা) বন্ধের হুশিয়ারি দেন বিএমএ খুলনা জেলা শাখার নেতৃবৃন্দ। খুলনা বিএমএ ভবনে প্রেস ব্রিফিংয়ে এ ঘোষণা দিয়েছেন চিকিৎসক নেতারা। বিএমএ খুলনার সভাপতি ও সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. শেখ বাহারুল আলমের সভাপতিত্বে প্রেস ব্রিফিং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ডা. মো. মেহেদী নেওয়াজ।
এ বিষয়ে সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল ইসলাম জানান, চিকিৎসকদের নির্ধারিত আল্টিমেটামের আগেই তিনজন আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। যাদেরকে বুধবার দুপুর ১২টায় আদালতে প্রেরণ করা হয়েছে।

‌দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *