খুলনায় ইমামদের সাথে মতবিনিময় ও প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

 

তথ্য বিবরণী

নিয়মিত ৯৭৬তম ইমাম দলের প্রশিক্ষণের উদ্বোধন, এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণ, ইমামদের সাথে মতবিনিময়, জেলা ও উপজেলা পর্যায়ে মাজার শরীফ এবং খানকাহর তত্ত¡াবধায়ক ও প্রতিনিধি সম্মেলন গতকাল বুধবার দুপুরে খুলনা বিভাগীয় ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, ইমামরা সমাজের গুরুত্বপূর্ণ অংশ। ইমামরা হলেন সমাজের নেতা, তাদের কথা মানুষ অনুসরণ করে। নামাজের পূর্বে খু’দবায় সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহ ও মাদকের বিরুদ্ধে ইমামদের কথা বলতে হবে। ইসলামের নীতি ও আদর্শ মোতাবেক যদি আমরা চলতে পারি তা হলে জীবন আরো উন্নত হবে। তিনি বলেন, মাদক থেকে যুব সমাজকে ফিরিয়ে আনতে হবে। সরকার মাদকের বিরুদ্ধে জিরোটলারেন্স নীতি ঘোষণা করেছে। সকলস্থানেই ইসলামের বিচরণ রয়েছে। ইসলাম বাল্যবিবাহ সমর্থন করে না। স্বাস্থ্য, শিক্ষা, নারী নির্যাতন, মাদক, নারী ও শিশুপাচার রোধসহ বিভিন্ন বিষয়ে ইমামরা সমাজের মানুষের সাথে কথা বলতে পারেন।

ইসলামিক ফাউন্ডেশন খুলনা বিভাগীয় পরিচালক শাহীন বিন জামান এতে সভাপতিত্ব করেন। এই প্রতিনিধি সম্মেলন জেলা ও উপজেলা পর্যায়ে মাজার শরীফ এবং খানকাহর তিনশ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। পরে জেলা প্রশাসক এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৫০জন শিক্ষার্থীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *