May 20, 2024
আঞ্চলিক

খুলনায় আন্তর্জাতিক নারী দিবসের অনুষ্ঠানে সিটি মেয়র নারী তাদের যোগ্যেতাবলে এগিয়ে যাচ্ছে

 

খবর বিজ্ঞপ্তি

‘সবাই মিলে ভাবো, নতুন কিছু করো নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’। এই প্রতিপাদ্য নিয়ে আজ (শনিবার) যথাযোগ্য মর্যাদায় খুলনায় আন্তর্জাতিক নারী দিবস-২০১৯ উদযাপন করা হয়।

দিবসটি উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন, জেলা মহিলা বিষয়ক দপ্তর, আমেরিকান কর্ণার, বেসরকারি সংস্থা ও বিভিন্ন নারী স্বেচ্ছাসেবী নারী সংগঠনের যৌথ উদ্যোগে খুলনা শেরে বাংলা রোডস্থ মহিলা বিষয়ক অধিদপ্তর চত্ত¡রে সকালে দুই দিনব্যাপী নারী উন্নয়ন মেলার উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, নারী তাদের যোগ্যেতাবলে এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার নারী বান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ নারী জাগরণের সৃষ্টি হয়েছে। সকলক্ষেত্রে নারীর আজ পদচারণা। নারীদের চাকুরি ক্ষেত্রে অগ্রাধিকার দিচ্ছে সরকার। তাদের আর কেউ পিছিয়ে রাখতে পারবে না। তিনি বলেন, সরকার নারীর ক্ষমতায়নে সফল হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তাঁর অক্লান্ত পরিশ্রমে বর্তমানে বাংলাদেশে নারীদের জন্য অনুক‚ল পরিবেশ বিরাজ  করছে। ২০৩০ সালের মধ্যে এসডিজি বাস্তবায়নে সফল হবে বাংলাদেশ। মেয়র নারীদের কল্যাণে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহŸান জানান। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সদর থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম, রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ, বিশ্ব খাদ্য কর্মসূচির প্রতিনিধি মোঃ মামুনুর রশিদ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি এ্যাডভোকেট. অলোকা নন্দা দাস, এড্যাভোকেট মোঃ মোমিনুল ইসলাম ও নারী নেত্রী শামীমা সুলতানা শিলুসহ বিভিন্ন বেসরকারি সংগঠন ও স্বেচ্ছাসেবী সংস্থার নেত্রীরা বক্তৃতা করেন। স্বাগত বক্তৃতা করেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নার্গিস ফাতেমা জামিন।

এর আগে মেয়র দুই দিনব্যাপী নারী উন্নয়ন মেলার উদ্বোধন করেন। মেলা প্রতিদিন সকাল নয়টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে।

মেয়রের নেতৃত্বে নারী দিবস উপলক্ষে সকালে শহীদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মহিলা বিষয়ক অধিদপ্তরের চত্ত¡রে এসে শেষ হয়। র‌্যালিতে জেলা প্রশাসন, মহিলা বিষয়ক দপ্তর, আমেরিকান কর্ণার, এডাব, উইএমএসএস প্রকল্প, সুশীলন, রূপান্তর, ব্র্যাক, এফপিএবি, লাইট হাউসসহ বিভিন্ন বেসরকারি সংগঠন, এনজিও, স্বেচ্ছাসেবী সংস্থাসহ বিভিন্ন শ্রেণি-পেশার জনগণ অংশগ্রহণ করে।

উল্লেখ্য, গতকাল ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস ছিলো। জেলা প্রশাসন এবং মহিলা বিষয়ক অধিদপ্তর আজ দিসবটি উদযাপন করছে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *