খুলনায় আঞ্চলিক এসএমই পণ্যমেলা শুরু ৯ মার্চ

দ: প্রতিবেদক

ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতাদের সংযোগ স্থাপনের লক্ষ্যে খুলনায় এসএমই পণ্যমেলা-২০১৯ আগামী ৯ হতে ১৫ মার্চ ২০১৯ খুলনা পাবলিক হল চত্ত¡রে অনুষ্ঠিত হবে। গতকাল বৃহস্পতিবার সকালে খুলনা সার্কিট হাউজ সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এসএমই ফাউন্ডেশন, খুলনা জেলা প্রশাসন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক), খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টি, নাসিব, বাংলাদেশ ব্যাংক, এসএমই সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন এবং সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সম্পৃক্ত করে তাদের সহযোগিতায় এই মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। মেলায় প্রায় ৫৬টি এসএমই প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে এই মেলায় অংশগ্রহণ করবে এবং ব্যাংকের জন্য আলাদা একটি স্টল থাকবে। এ মেলায় চামড়াজাত সামগ্রী, পাটজাত পণ্য, হ্যান্ডিক্রাফটস, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, পোষাক, ডিজাইন ও ফ্যাশনওয়ারসহ অন্য সেক্টরের স্বদেশী পণ্যের বিশাল সমারোহ থাকবে।

আগামী ৯ মার্চ ২০১৯ বিকাল চারটায় মেলার উদ্বোধন করবেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন। এর আগে বিকাল সাড়ে তিনটায় শহীদ হাদিস পার্ক থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে মেলাস্থলে গিয়ে শেষ হবে। মেলা প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলবে। মেলায় প্রতিদিন বিকেলে খুলনা শিল্পকলা একাডেমীর শিল্পীরা খুলনার ঐতিহ্য ও সাংস্কৃতিক প্রেক্ষাপট তুলে ধরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে।

মেলা উপলক্ষে ‘খুলনা অঞ্চলের স্থানীয় পণ্যের বিকাশের সম্ভাবনা, সমস্যা ও করণীয়’ বিষয়ক প্রবন্ধের ওপর সেমিনার অনুষ্ঠিত হবে। সাত দিনব্যাপী এ মেলার সমাপনী অনুষ্ঠান হবে আগামী ১৫ মার্চ শুক্রবার বিকাল সাড়ে তিনটায় মেলা প্রাঙ্গণে।

সংবাদ সম্মেলনে আঞ্চলিক তথ্য অফিস খুলনা’র উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, সিনিয়র তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, বিসিক খুলনার ডিজিএম মোঃ আতিয়ার রহমান, নাসিব সভাপতি মোঃ ইফতেখার আলী বাবু, প্রেসক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু সহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *