খুলনাস্থ ভারতীয় দূতাবাসে দেশটির ৭০তম প্রজাতন্ত্র দিবস পালিত

খবর বিজ্ঞপ্তি
নানা আয়োজনের মধ্য দিয়ে খুলনাস্থ ভারতীয় দূতাবাসে দেশটির ৭০তম প্রজাতন্ত্র দিবস পালিত হয়। দিবসটি পালন উপলক্ষে মহানগরীর বয়রা ভারতীয় সহকারী দূতাবাসে দেশটির জাতীয় পতাকা উত্তোলন, সংগীতানুষ্ঠান, নৃত্যানুষ্ঠান এবং হিন্দী ভাষায় কবিতা প্রতিযোগিতার আয়োজন করা হয়।
সকালে দূতাবাস কার্যালয় চত্বরে আয়োজিত অনুষ্ঠানে সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রাইনা পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করেন। এ সময় তিনি তার বক্তৃতায় ভারতের প্রজাতন্ত্র দিবসের প্রতিপাদ্য তুলে ধরেন এবং অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিবর্গকে শুভেচ্ছা জানান। এরপর পর্যায়ক্রমে সংগীতানুষ্ঠান, নৃত্যানুষ্ঠান এবং হিন্দী ভাষায় কবিতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের মধ্যে ক্রেস্ট করেন সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রাইনা।
এদিকে সাংস্কৃতিক অনুষ্ঠানে সহকারী হাই কমিশনার রাইনার সহধর্মীনি মিসেস নন্দিতা রাইনা ১১০বছরের ঐতিহ্যবাহী সেতার বাজিয়ে ‘বন্দে মাতরম—সুজলা সুফলা’ সংগীত পরিবেশন করেন। এছাড়া খুলনাস্থ ভারতীয় নারীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে মনোগ্ধকর সংগীত পরিবেশন করেন। সব শেষে হিন্দী ভাষায় কবিতা প্রতিযোগিতার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশীপ পাওয়ার কোম্পানী প্রাইভেট লিমেটেডের প্রকল্প পরিচালক এস সি পান্ডে, খুলনা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি মল্লিক সুধাংশু, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের নেতা গোপী কিষাণ মুন্ধ্রা, ভারতীয় দূতাবাস ও রামপাল পাওয়ার প্লান্টের কর্মকর্তাবৃন্দ ও ভারতীয় নাগরিকবৃন্দসহ আমন্ত্রিত বিশিষ্ট ব্যক্তিবর্গ এ সময়ে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.