May 30, 2024
আঞ্চলিক

খুলনার বাজারে ফরমালিন পরীক্ষা কেএমপি’র

দ: প্রতিবেদক

রাসায়নিক মিশ্রিত ফল বাজারজাত ও গুদামজাত বন্ধে নজরদারির অংশ হিসাবে গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় কেএমপি’র রাসায়নিক মিশ্রিত ফল বাজারজাত ও গুদামজাত বন্ধে নজরদারি কমিটির নেতৃত্বে খুলনা সদর থানাধীন ময়লাপোতা ও রূপসা ফেরিঘাট  এলাকায় বিভিন্ন ফলের আড়ত বা দোকান, রেস্টুরেন্ট, মুদি দোকান, মিষ্টির দোকান ও দোকানের বাটখারা সঠিক কিনা তার অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে  উপস্থিত ছিলেন মোঃ নাসিম খান, পিপিএম, পুলিশ পরিদর্শক (সিএসবি), মোঃ মিজানুর রহমান, পুলিশ পরিদর্শক (ডিবি), বিএসটিআই কর্মকর্তা মোঃ আবু জায়েদ, সিনিঃ এক্সজামিনার (কেমিকেল), মোঃ রফিউল ইসলাম, এক্সজামিনার (কেমিকেল) এবং প্রকৌঃ মাহমুদুল হাসান রানা, ফিল্ড অফিসারসহ অন্যান্য প্রতিনিধিগণ। ফলের আড়তে অভিযানকালে বিএসটিআই এর ভ্রাম্যমান ল্যাবের মাধ্যমে বিভিন্ন ফলের ফরমালিন পরীক্ষা করা হয়। উক্ত পরীক্ষাকালে কোন ফলে ফরামালিন পাওয়া যায়নি।

অভিযান শেষে ফলের দোকান, মুদি দোকান ও মিষ্টির দোকানের মালিক, শ্রমিক ও জনসাধরণকে ফলসহ অন্যান্য ভোগ্যপণ্যে রাসায়নিক মিশ্রিত না করার জন্য অনুরোধ জানানো হয়। ভোক্তা অধিকার নিশ্চিত করার লক্ষ্যে খুলনা মেট্রোপলিটন পুলিশের এই অভিযান অব্যাহত থাকবে।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *