February 21, 2024
আঞ্চলিক

খুলনাকে একটি তিলোত্তমা নগরীতে পরিণত করতে সহযোগিতা কামনা

 

 

স্বাধীনতা সাংবাদিক ফোরামের ঈদ পুনর্মিলনীতে মেয়র

 

দ: প্রতিবেদক

স্বাধীনতা সাংবাদিক ফোরামের উদ্যোগে ঈদ পুনর্মিলনী গতকাল শনিবার সকালে খুলনা প্রেসক্লাব হুমায়ুন কবীর বালু মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথি সিটি মেয়র দেশ ও জনগণের স্বার্থে নেতিবাচক সংবাদ পরিহার করে ইতিবাচক সংবাদ পরিবেশনের জন্য সংবাদকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বলেন, সাংবাদিকরা হলো জাতির বিবেক। সাংবাদিকরা সমাজের সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় অতন্দ্র প্রহরীর মতো কাজ করে। স্বাধীনতা সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান ছিলো সবচেয়ে বেশি। তাঁর নেতৃত্বে মুক্তিযুদ্ধের মাধ্যমে বাঙালি জাতি অর্জন করে স্বাধীনতা। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। স্বাধীনতা বিরোধীদের বাংলাদেশে ঠাঁই হবে না। মেয়র আরও বলেন, খুলনার সাংবাদিকরা অত্যন্ত সচেতন। এই দেশ সকলের। দেশের অগ্রগতি, উন্নয়ন ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সাধারণ জনগণের কল্যাণে কাজ করে যেতে হবে।  নগরীকে জলাবদ্ধ ও দখলমুক্ত করতে ইতোমধ্যে ২২ খাল উদ্ধারে প্রচেষ্টা চালানো হচ্ছে। খুলনাকে একটি তিলোত্তমা নগরীতে পরিণত করতে মেয়র সংবাদকর্মীদের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা-৬ আসনের সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান এবং পাইকগাছা উপজেলা পরিষদের চেয়রম্যান গাজী মোহাম্মদ আলী। স্বাধীনতা সাংবাদিক ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ফোরামের সাধারণ সম্পাদক এসএম জাহিদ হোসেন, সহসভাপতি আবু হাসান, মোঃ ফারুক আহমেদ, মোঃ সাহেব আলী, একে হিরু, উপদেষ্টা এসএম নজরুল ইসলাম, সংগঠনিক সম্পাদক মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ, মল্লিক সুধাংশু, সদস্য আহামেদ আলী, সদস্য মোঃ মামুন রেজা, সুনীল দাস, এসএম ফরিদ রানা, মোঃ আসাদুজ্জামান রিয়াজ ও রকিব উদ্দিন পান্নু প্রমুখ। সভা পরিচালনা করেন স্বাধীনতা সাংবাদিক ফোরামের কোষাধ্যক্ষ সুবীর কুমার রায়। মেয়রকে প্রতিমন্ত্রীর মর্যাদা দেওয়ার জন্য স্বাধীনতা সাংবাদিক ফোরামের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *