May 30, 2024
আঞ্চলিক

খুবির স্থাপত্য ডিসিপ্লিনের সাথে উডটেকের চুক্তি স্বাক্ষরিত

খবর বিজ্ঞপ্তি

গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১২ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনের উঠানে স্থাপত্য ডিসিপ্লিনের সাথে এক চুক্তি স্বাক্ষরিত হয়। বিশ্ববিদ্যালয়ের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ এবং উডটেক ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আমিনুর রহমান সুমন।

ট্রেজারার এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন বিশ্ববিদ্যালয়ের সাথে ইন্ডাস্ট্রির  কোলাবারেশন খুবই জরুরী। উন্নত বিশ্বে এ ধরনের যৌথ উদ্যোগ বিশ্ববিদ্যালয়ের বিকাশ এবং শিল্পের প্রসার ও নতুন নতুন উদ্ভাবনায় সবিশেষ অবদান রাখে। শিক্ষার্থীরা হাতে-কলমে কাজের সুযোগ পায় এবং অভিজ্ঞতা অর্জন করতে পারে।

এ সময় স্থাপত্য ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. খোঃ মাহফুজ উদ-দারাইন, প্রফেসর ড. শেখ সেরাজুল হাকিমসহ সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। এই চুক্তির আওতায় বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপ্লিনের শিক্ষার্থীরা তাদের কোর্সের অংশ হিসেবে উক্ত ইন্ডাস্ট্রিজের কার্যক্রম পরিদর্শন ও সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাবেন, যা তাদের শিক্ষা-গবেষণার কাজে লাগবে। এছাড়া উক্ত প্রতিষ্ঠান স্থাপত্য ডিসিপ্লিনে ফাইনাল ইয়ারের প্রদর্শনীর গ্যালারি অংশের স্পন্সার করবে।

এদিকে ট্রেজারার ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ স্থাপত্য ডিসিপ্লিনের প্রথম বর্ষের শিক্ষার্থীদের ডিজাইন প্রদর্শনী ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের নতুন নতুন ধারনার প্রশংসা করেন। তিনি স্থাপত্যের এই নবীন শিক্ষার্থীদের ভবিষ্যৎ সাফল্য কামনা করেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *