খুবির সিএসই ডিসিপ্লিনে শিক্ষার্থীদের নবীনবরণ

খবর বিজ্ঞপ্তি
গতকাল রবিবার সকাল ১০ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ড. সত্যেন্দ্র নাথ বসু একাডেমিক ভবনের স্মার্ট রুমে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং(সিএসই) ডিসিপ্লিনের নবাগত ১৯ ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ ও ১৫ ব্যাচের শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ।
তিনি বলেন বর্তমান যুগ হচ্ছে ডিজিটাল যুগ। দেশকে এগিয়ে নিতে ২০২১ সাল পর্যন্ত যে রূপকল্প বাস্তবায়নের কাজ চলছে সেখানে সিএসইর গ্রাজুয়েটদের প্রধান গুরুত্বপূর্ণ ভ‚মিকা রয়েছে। তবে তিনি বলেন আমরা যতই যান্ত্রিকভাবে উৎকর্ষ লাভ করিনা কেন এটা আমাদের ভাবতে হবে যন্ত্র কখনো মানুষের বিকল্প হতে পারে না। তিনি কম্পিউটার নিয়ে কাজ করলেও শিক্ষার্থীদের প্রতি মনুষ্যত্বকে বড় করে দেখা এবং শিক্ষার্থীদের মধ্যে মানবিক গুণাবলী বিকাশের উপর জোর দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার ও ডিসিপ্লিনের সিনিয়র শিক্ষক প্রফেসর ড. এসএম রফিজুল হক। এছাড়া শিক্ষার্থীদের মধ্যে ১৫ ব্যাচের তানভীর হাসান ও সাইফুল ইসলাম স্মরণ, ১৬ ব্যাচের মোঃ সাইমন ইসলাম ফয়সাল, ১৭ ব্যাচের কামরুল ইসলাম, ১৮ ব্যাচের জাওয়াদুল ইসলাম এবং নবাগত শিক্ষার্থীদের পক্ষে নিশাত তাসনীম মিম বক্তব্য রাখে। অনুষ্ঠানে বিদায়ী ও নবাগত শিক্ষার্থীদের ফুল ও ক্রেস্ট প্রদান করা হয়। এ সময় সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.