May 30, 2024
আঞ্চলিক

খুবি’র উপাচার্যের সাথে মালদ্বীপের ভিল্লা কলেজের প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাত

যৌথ শিক্ষা-গবেষণায় আগ্রহ প্রকাশ

 

খবর বিজ্ঞপ্তি

গতকাল বৃহস্পতিবার খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সাথে তাঁর কার্যালয়ে মালদ্বীপের ভিল্লা কলেজের দুই সদস্যের একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে প্রতিনিধিদলের সদস্যবৃন্দ খুলনা বিশ্ববিদ্যালয়ের সাথে যৌথ শিক্ষা-গবেষণায় সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরে আগ্রহ প্রকাশ করেন। উপাচার্য তাদের স্বাগত জানিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-গবেষণার বিভিন্ন দিক তুলে ধরেন।

খুলনা বিশ্ববিদ্যালয়কে একটি কোয়ালিটি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে এখন শিক্ষা ও গবেষণার  গুণগতমানের উপর সবিশেষ জোর দেওয়া হচ্ছে এবং বিশ্বের বিভিন্ন দেশের উন্নত বিশ্ববিদ্যালয়ের সাথে কোলাবারেটিভ প্রোগ্রাম নেওয়া হচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।

এ সময় মালদ্বীপের ভিল্লা কলেজের একাডেমিক এন্ড স্টুডেন্টস বিভাগের ডেপুটি ভাইস-রেক্টর ড. আব্দুল্লাহ সাদিগ এবং ফ্যাকাল্টি অব বিজনেস এন্ড ম্যানেজমেন্টের সহযোগী ডিন ড. আহসান আহমেদ জলিল ও খুলনা বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের প্রফেসর মোঃ খসরুল আলম, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান এবং উপাচার্যের সচিব হাওলাদার মোঃ আলমগীর হাদী উপস্থিত ছিলেন। উল্লেখ্য, মালদ্বীপের ভিল্লা কলেজ বিশ্ববিদ্যালয়ের সমপর্যায়ের উচ্চশিক্ষা প্রতিষ্ঠান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *