April 19, 2024
আঞ্চলিক

খুবিতে প্রথমবর্ষের ১২১৬ জন শিক্ষার্থীর একাডেমিক কাউন্সেলিং কর্মশালা সমাপ্ত

খবর বিজ্ঞপ্তি

গতকাল বৃহস্পতিবার খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আউকিউএসি) উদ্যোগে প্রথম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের পাঁচ দিনব্যাপী একাডেমিক কাউন্সিলিং এন্ড মোটিভেশন কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ২৯টি ডিসিপ্লিনে প্রথমবর্ষে ভর্তিকৃত ১২১৬ জন শিক্ষার্থী এই কর্মশালায় অংশ নেয়। এর মধ্যে সমাপনী দিনে আইন, ব্যবসায় প্রশাসন, মানব সম্পদ ও ব্যবস্থাপনা, এগ্রোটেকনোলজি, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং এবং আইইআর এর শিক্ষার্থীরা অংশ নেয়। বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষা ও গবেষণা, নীতি-নৈতিকতা, নিয়ম-কানুনসহ একাডেমিক বিভিন্ন দিক সর্ম্পকে পরিচিতি ও ধারণা দেওয়া এ কর্মশালার লক্ষ্য যাতে করে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে পদার্পণ করেই ভালো-মন্দ সর্ম্পকে জানতে পারে এবং তাদের শিক্ষা ও পেশাগত জীবনে সাফল্য অর্জনের গাইড লাইন পায়, সর্বোপরি তারা দক্ষ ও ভালো মানুষ হতে পারে।

সকাল সাড়ে ৯ টায় আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও পাওয়ার পয়েন্টে কি’স টু সাকসেস ইন হায়ার এডুকেশন (উচ্চশিক্ষায় সফলতার চাবিকাঠি) শীর্ষক নিবন্ধ উপস্থাপন করেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জীব বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ রায়হান আলী, আইন স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাত, শিক্ষা স্কুলের ডিন প্রফেসর এ কে ফজলুল হক এবং ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. এস এম জাহিদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার। কয়েকটি সেশনে বিভিন্ন বিষয়ের ওপর পাওয়ার পয়েন্টে নিবন্ধ উপস্থাপন করেন অর্থনীতি ডিসিপ্লিনের প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার, ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মোহাম্মদ আব্দুর রউফ এবং ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ নূর-উন-নবী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইকিউএসির উপ-রেজিস্ট্রার মোঃ নুরুল ইসলাম সিদ্দিকী। এ সময় সংশ্লিষ্ট ডিসিপ্লিনসমূহের প্রধানবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *