April 25, 2024
আঞ্চলিক

খুবিতে দু’দিনব্যাপী সঙ্গীত উৎসব শুরু

খবর বিজ্ঞপ্তি

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাংস্কৃতিক সংগঠন কৃষ্টি এর উদ্যোগে গতকাল শুক্রবার বিকেল থেকে বিশ্ববিদ্যালয় মুক্তমঞ্চে দু’দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় সঙ্গীত উৎসব শুরু হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ প্রধান অতিথি হিসেবে উক্ত সঙ্গীত উৎসবে প্রাথমিক পর্বে বক্তব্য রাখেন। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত দলকে আন্তরিক শুভেচ্ছা জানান।

প্রথম দিনে ৬টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণকারী দল সঙ্গীত পরিবেশন করে। বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। এছাড়া শহরতলী ব্যান্ড দলও সঙ্গীত পরিবেশন করে।

উল্লেখ্য, এ উৎসবে ১২টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করছে। আগামীকাল অবশিষ্ট ছয়টি বিশ্ববিদ্যালয় দল সঙ্গীত পরিবেশন করবে। বিশ্ববিদ্যালয়সমূহ হচ্ছে, ঢাকা বিশ্ববিদ্যালয়, খুলনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, নর্দার্ন ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি এবং নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *