খুবিতে জব ফেয়ারে চাকরি প্রত্যাশী তরুণ-তরুণীদের উপচেপড়া ভিড়

দ: প্রতিবেদক
গতকাল বুধবার সকাল সাড়ে ৯টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের অদম্য বাংলার সামনে দিনব্যাপী ‘খুলনা আইটি-আইটিইএস জবফেয়ার-২০১৯’ ফিতা কেটে ও বেলুন উড়িয়ে উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি মেলার সাফল্য কামনা করেন।
সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন, মেলার বিশ্ববিদ্যালয়ের সমন্বয়কারী সহযোগী অধ্যাপক মোঃ এনামুল হক এবং আয়োজকদের পক্ষে এলআইসিটি প্রকল্প পরিচালক রেজাউল করিম, এনডিসি, প্রকল্প এল আইসিটি প্রকল্পের কম্পোনেন্ট টিম লিডার সামি আহমেদ, অগমেডিক্স বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর রাশেদ মুজিব নোমান এবং বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
উদ্বোধনের পর পরই তথ্যপ্রযুক্তি খাতে ক্যারিয়ার গড়তে আগ্রহী চাকরি প্রত্যাশী তরুণ-তরুণীদের ভিড় শুরু হয়। এ মেলার আয়োজক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতায় লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লোয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স প্রজেক্ট (এলআইসিটি) এবং সহযোগিতায় রয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফর্মেশন সার্ভিসেস (বেসিস) এবং বাংলাদেশ অ্যাসেসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য)। এ মেলায় শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক, যশোরের ১১টি প্রতিষ্ঠানসহ দেশের শীর্ষস্থানীয় ৪২ টি আইটি কোম্পানির প্রতিনিধিগণ উপস্থিত থেকে চাকরিপ্রার্থী আগ্রহী তরুণ-তরুণীদের সাক্ষাতকার নেন এবং প্রাথমিকভাবে নির্বাচিত করেন। চাকরি মেলায় যোগ দেওয়ার জন্য প্রায় দশ সহস্রাধিক স্নাতক অনলাইনে নিবন্ধন করেন। জব ফেয়ারের অন্যতম আকর্ষণ ছিল ডাব্লিউ থ্রি ইঞ্জিনিয়ার্স এর ব্যবস্থাপনা পরিচালক আয়েশা সিদ্দিকার ক্যারিয়ার ইন আইসিটি আউটসাইট ঢাকা শীর্ষক সেমিনার এবং কাজী আইটি’র সিইও মাইক কাজীর সঞ্চালনায় কাজী আই রিক্রুইটমেন্ট আওয়ার নামে দুটি বিশেষ সেশন।
এ সময় জব ফেয়ার মেলায় উপস্থিত ছিলেন এলআইসিটি প্রকল্প পরিচালক রেজাউল করিম, এনডিসি, প্রকল্প এল আইসিটি প্রকল্পের কম্পোনেন্ট টিম লিডার সামি আহমেদ, অগমেডিক্স বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর রাশেদ মুজিব নোমান এবং বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ। সঞ্চালনা করেন হাসান বেনাউল ইসলাম।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *