খুবিতে চৈত্র সংক্রান্তিতে মানুষের ঢল মোরগ লড়াই ও সাপখেলা দেখতে ভীড়

 

বর্ষবরণের প্রস্তুতি সম্পন্ন

 

খবর বিজ্ঞপ্তি

গতকাল শনিবার বিকেল ৫টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে চৈত্র সংক্রান্তির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। এরপর তিনি বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে পহেলা বৈশাখ উদযাপনে আল্পনা অঙ্গণ কর্মসূচির উদ্বোধন করেন। অপরদিকে বিশ্ববিদ্যালয় খেলার মাঠে চৈত্র সংক্রান্তিতে হা-ডু-ডু খেলা, সাপখেলা, মোরগ লড়াইসহ ঐতিহ্যবাহী বিভিন্ন আয়োজন ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গান পরিবেশন করে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধান, নববর্ষ আয়োজক কমিটির আহবায়ক, কমিটির সদস্য-সচিব ছাত্রবিষয়ক পরিচালক, সহকারী ছাত্রবিষয়ক পরিচালকবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী ও শত শত উৎসুক মানুষের উপস্থিতিতে লোকারণ্য হয়ে ওঠে মেলার মাঠ। অনেকেই পরিবার পরিজন নিয়ে আসেন মেলার মাঠে।

এদিকে আজ পহেলা বৈশাখ/১৪ এপ্রিল বর্ষ আবাহন সকাল ৬:৪৫ মিনিট, মেলা (সকাল ৬:৪৫ মিনিট থেকে বিকেল ৫ টা পর্যন্ত), সকাল ৭:৪৫ টায় শোভাযাত্রা (মেলা প্রাঙ্গন থেকে খুলনা বিশ্ববিদ্যালয় প্রধান ফটক এরপর শিববাড়ি মোড় থেকে রয়েলচত্বর), সাংস্কৃতিক অনুষ্ঠান (প্রথম পর্ব) সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত, সাংস্কৃতিক অনুষ্ঠান (দ্বিতীয় পর্ব) বেলা ২ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.