February 21, 2024
Uncategorizedআঞ্চলিকলেটেস্টশিক্ষা

খুবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা

খুবি প্রতিনিধি
জ্ঞান যেখানে সীমাবদ্ধ, মুক্তি সেখানে অনিশ্চিত। জ্ঞানের আলোই আমাদের নিয়ে যেতে পারে সমৃদ্ধির চরম উচ্চতায়। এই জ্ঞানার্জনের বাসনাকে জাগ্রত করতে রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি আয়োজন করতে যাচ্ছে আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা ‘থার্স্ট অপটিমিস্ট ২.০’।
আগামী ২- ৫ ই সেপ্টেম্বর অনলাইনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীরা (http://thirstoptimists2.xyz/register.php) লিংকে গিয়ে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন।
সংগঠন সূত্রে জানা যায়, প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ২৫ টাকা ফি দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে এবং রেজিস্ট্রেশনের শেষ সময় আগামী ৩০শে আগস্ট।
সূত্রে জানা যায়, দেশের সকল সরকারি, বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ মেডিকেল এবং ডেন্টাল কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন এ কুইজ প্রতিযোগিতায়।
শুধুমাত্র স্নাতক পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা প্রতিযোগিতার অংশ নিতে পারবেন। স্নাতকোত্তর পর্যায়ে অধ্যয়নরত কেউ বিবেচিত হবেন না। পুরো আয়োজনটি অনলাইনে অনুষ্ঠিত হবে। প্রাথমিক পর্যায়ে কুইজ গুগল ফর্মে অনুষ্ঠিত হবে বলে জানা যায়।
কুইজের বিষয়াবলির মধ্যে রয়েছে বাংলাদেশের ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও অভ্যুদয়, মানসিক দক্ষতা, সাধারন বিজ্ঞান, করোনা ভাইরাস ও ভ্যাক্সিনেশন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, খেলাধুলা, বাংলাদেশের বিশিষ্ঠ ব্যাক্তিবর্গ, বিশ্ব রাজনীতি, রোটারি ইন্টারন্যাশনাল ও বাংলাদেশের সংস্কৃতি (ভাস্কর্য, স্থাপনা, নৃ-গোষ্ঠী)।
উল্লেখ্য, এ প্রতিযোগিতার বিজয়ীদের জন্য থাকবে মোট ২০ হাজার টাকার পুরস্কার। পুরস্কারের মধ্যে রয়েছে প্রাইজ মানি, অনলাইন ভাউচার, ক্রেস্ট এবং সার্টিফিকেট।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *