খালেদা প্যারোলের আবেদন করলে দেখব : স্বরাষ্ট্রমন্ত্রী

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে কারাবন্দি খালেদা জিয়া প্যারোলে মুক্তির আবেদন করলে তখন তা নিয়ে ভাববেন তারা। গতকাল শনিবার জামালপুরে বাহাদুরাবাদ ঘাট নৌ থানার উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে একথা বলেন তিনি। এক বছর ধরে বন্দি খালেদা জিয়া চিকিৎসার জন্য এখন ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রয়েছেন। ৭৪ বছর বয়সী খালেদা জিয়ার চিকিৎসার জন্য তার মুক্তির দাবি জানিয়ে আসছেন বিএনপি নেতারা।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় চাইলে সাবেক প্রধানমন্ত্রী খালেদাকে প্যারোলে মুক্তি দিতে পারেন বলে স¤প্রতি মন্তব্য করেন তার আইনজীবী ও বিএনপি নেতা খোন্দকার মোশাররফ হোসেন।

এই বিষয়ে প্রশ্ন করলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্যারোল পেতে হলে তাকে একটি সুর্নির্দিষ্ট কারণ দর্শিয়ে আমাদের কাছে আবেদন করতে হবে। তিনি আবেদন করলে আমরা তখন চিন্তা করব। খালেদার জিয়ার জন্য প্যারোলের কোনো আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয় এখনও পায়নি বলে জানান তিনি।

আইনি লড়াই চালিয়ে মুক্তির আশা ফিকে হয়ে যাওয়ার প্রেক্ষাপটে খালেদা জিয়া প্যারোলে মুক্তি চাইতে পারেন বলে রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন রয়েছে। তবে বিএনপি নেতারা এ নিয়ে স্পষ্ট কিছু বলেননি। খন্দকার মাহবুব গত বছরের ১৩ জুন চিকিৎসার জন্য খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিতে সরকারের প্রতি আহŸান জানিয়েছিলেন। তবে বিএনপি এবিষয়ে স্পষ্ট কিছু বলেনি।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.