ক্রিকেটারদের পারিশ্রমিক না দিলে এবার ‘শক্ত পদক্ষেপ’

ক্রীড়া প্রতিবেদক
এই মৌসুমের ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর তারিখ ঘোষণা হলো। সেই সংবাদ সম্মেলনেই প্রশ্ন উঠল গত আসরে ক্রিকেটারদের পারিশ্রমিক বুঝিয়ে দিয়েছে কিনা সব ক্লাব। পারিশ্রমিক দেওয়া নিয়ে এই টানাপোড়েন প্রতি বছরের চিত্র। বিব্রতকর এই ঐতিহ্য বদলাতে এবার শক্ত পদক্ষেপ নেওয়া হচ্ছে, দাবি ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম)।
সোমবার এই মৌসুমের প্লেয়ার্স ড্রাফট শেষে সংবাদ সম্মেলনে সিসিডিএম চেয়ারম্যান জানান, পারিশ্রমিক নিয়ে ঝামেলা করলে সেই ক্লাবের পয়েন্ট কমিয়ে দেওয়া, প্রয়োজনে লিগ থেকে বহিষ্কারের এখতিয়ার রাখছে সিসিডিএম।
গত মৌসুমে পারিশ্রমিক পরিশোধ করা নিয়ে মূল অভিযোগ ছিল ব্রাদার্স ইউনিয়ন ও কলাবাগান ক্রীড়া চক্রের বিপক্ষে। মাত্র কদিন আগে ক্রিকেটারদের পাওনা বুঝিয়ে দিয়েছে ব্রাদার্স। কলাবাগানের বিরুদ্ধে অভিযোগ ছিল ক্লাবের বেশ কজন ক্রিকেটারের। তবে এদিন সিসিডিএম চেয়ারম্যান জানালেন, ড্রাফটের আগে কলাবাগানও শোধ করে দিয়েছে সব টাকা।
এমন পরিস্থিতির উদ্ভব যাতে আর না হয়, সেজন্যই নতুন ব্যবস্থার কথা জানালেন সিসিডিএম চেয়ারম্যান।
“সিসিডিএম খুব শক্ত পদক্ষেপ নেবে এবার থেকে। এবার আমরা পয়েন্ট কমানো বা বহিষ্কারের এখতিয়ার রাখব। যদি কোনো ক্লাব পেমেন্ট নিয়ে কোনো সমস্যা করে, তাহলে সিসিডিএমের এখন এখতিয়ার থাকবে সেই ক্লাবকে পয়েন্ট জরিমানা করা বা প্রয়োজনে বহিষ্কার করা।”
“আমরা নিশ্চিত করতে চাই, একটি-দুটি ক্লাবের জন্য অন্য ক্লাবগুলি, যারা পারিশ্রমিক ঠিকমতো দেয়, তাদের ভাবমূর্তি যেন ক্ষুণ্ণ না হয়।”
আগামী ৮ মার্চ থেকে শুরু হবে এবারের ঢাকা প্রিমিয়ার লিগ। তার আগামী সোমবার শুরু হবে প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *