April 13, 2024
জাতীয়লেটেস্ট

ক্রাইস্টচার্চে হতাহতের ঘটনায় মন্ত্রিসভার শোক ও নিন্দা

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

স¤প্রতি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে উগ্র এক যুবকের গুলিতে হতাহতের ঘটনায় শোক ও নিন্দা জানিয়েছে বাংলাদেশের মন্ত্রিসভা। গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠকের শুরুতেই এই শোক ও নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয় বলে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানিয়েছেন। বৈঠকের পর সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

গত শুক্রবার জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চের আল নূর ও লিনউড মসজিদে ঢুকে গুলি চালিয়ে ৫০ জনকে হত্যা করে বর্ণবাদী এক অস্ট্রেলীয় যুবক। নিউজিল্যান্ড প্রবাসী অন্তত পাঁচজন বাংলাদেশি ওই ঘটনায় নিহত হয়েছেন বলে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

হামলার ঘটনার সময় আল নূর মসজিদে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন নিউজিল্যান্ড সফরে থাকা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কয়েকজন সদস্য। অল্পের জন্য তারা প্রাণে বেঁচে যান। ঘটনার পর সফর শেষ না করেই দেশে ফেরে বাংলাদেশ দল।

মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম বলেন, ‘নিউজিল্যান্ডে দুষ্কৃতকারীদের হামলায় বাংলাদেশের পাঁচজনসহ ৫০ জন মুসলি­ নিহত হয়েছেন। তাদের নৃশংসভাবে হত্যা করা হয়েছে, এটা নিয়ে মন্ত্রিসভায় শোকপ্রস্তাব গ্রহণ করা হয়। একই সঙ্গে এই হামলার ঘটনায় মন্ত্রিসভা নিন্দা প্রস্তাবও গ্রহণ করেছে এবং যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে। যারা আহত হয়েছেন তাদের সুস্থতা কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছে মন্ত্রিসভা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *